চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলন : সাবেক ইউপি চেয়ারম্যান ওয়াহেদ সহ ৬জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার : চুনারুঘাটে প্রভাবশালী চক্র দ্বারা অবৈধ ও অনিয়মের ভিত্তিতে বালু উত্তোলনের ফলে দিনকে দিন পরিবেশ ও জন-জীবন হুমকির মুখে। এই অবৈধ বালু উত্তোলনের দায়ে সাবেক ইউপি চেয়ারম্যান ও ছাত্রলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। গত শনিবার (১ এপ্রিল) চুনারুঘাট থানায় মামলাটি দায়ের করেন খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সহকারী পরিচালক এস এম আশরাফুল আবেদীন আশা।

তিনি ১৯৯২ সালের খনিজ সম্পদ নিয়ন্ত্রণ ও উন্নয়ন আইনে অবৈধভাবে মুল্যবান খনিজ সম্পদ সিলিকা বালু উত্তোলন ও বিক্রয় করার অপরাধে এ মামলা দায়ের করেন। মামলার আসামীরা হলেন পাইকপাড়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান করমপুর গ্রামের মকসুদ আলীর পুত্র মোঃ ওয়াহেদ আলী (৫০), আব্দুল্লাপুর গ্রামের আব্দুল মতলিবের পুত্র রমজান আলী (৪২), ষাড়েরকোনা গ্রামের ফিরোজ আলীর পুত্র আফরোজ মিয়া (৪০), পঞ্চাশ গ্রামের আঃ রাজ্জাকের পুত্র আঃ রউফ (৩৫), গাজীপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গোবরখলা গ্রামের আনোয়ার তালুকদারের পুত্র লুৎফুর রহমান তালুকদার এমরান (৩০) ও উসমানপুর গ্রামের আব্দুল মালেক (৫০)।
মামলার বিবরণে জানা যায়, উল্লেখিত ব্যক্তিগন খনিজ সম্পদ মন্ত্রনালয়ের অধিনে চুনারুঘাট থানার সুতাং নদীর ক,খ ও গ অংশ সিলিকা বালু কোয়ারী এবং হলহলিয়া মৌজার ব্যক্তি মালিকানাধীন জমি হতে প্রায় ৩ মাস যাবত অবৈধভাবে সিলিকা বালু উত্তোলন ও বিক্রয় করে যাচ্ছেন।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />