1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে করোনা ভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর টহল অব্যাহত

রায়হান আহমেদ : হবিগঞ্জের চুনারুঘাটে সেনাবাহিনী করোনা ভাইরাস প্রতিরোধে প্রচার ও জনসচেতনতা মূলক অভিযান চালিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ১৩ ইষ্ট বেঙ্গল এর লেফটেন্যান্ট এ.এস.এম বখতিয়ারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এর আগে সেনাবাহিনীর সদস্যরা উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশের সাথে মতবিনিময় করেন। তারা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আজ থেকে কঠোর অবস্থানে থাকবেন সেনাসদস্যরা।

পরে স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে এ প্রচারাভিযান চালায় সেনাবাহিনী। এসময় তারা চুনারুঘাট পৌর শহর, রাজার বাজার, রাণীরকোট বাজার, জারুলিয়া বাজার, আসামপাড়া বাজার, আমুরোড বাজার, চন্ডিছড়া বাজার, আমতলী বাজার সহ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালান।

অভিযানের সময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) মিল্টন পাল, ওসি (তদন্ত) চম্পক ধাম।

সেনাবাহিনী সবাইকে ঘরে থাকতে তাগিদ দিয়েছেন, জরুরী প্রয়োজনে বের হলে সামাজিক দুরত্ব বজায় রাখতে মাইকিং করে লোকজনকে অবগত করেন।

এছাড়াও বাজারে সমাগম এড়িয়ে চলা, অযথা বাজারে ঘুরাঘুরি না করে নিজগৃহে অবস্থান করা, মাস্ক পরিধান করা এবং স্বাস্থ্য সচেতনতা বিষয়ে ক্যাম্পিং করেন।

জনসাধারণ এবং বেসামরিক যানবাহন জীবাণুমুক্ত করার জন্য বিশেষ জীবানুনাশক স্প্রে প্রয়োগ করেন। দোকানপাঠ এবং কাঁচাবাজারে আসা ক্রেতা সাধারণকে দুরত্ব বজায় রেখে চলার আহবান জানান।

বিভিন্ন সচেতনতামুলক কার্যক্রম চালানোর পর চুনারুঘাটে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পরিদর্শন শেষে বিদেশ ফেরত সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।

     এই ক্যাটাগরীর আরো খবর