1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে ব্যকস সভাপতি হত্যার প্রতিবাদে হরতাল

চুনারুঘাট প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির ও আহলে সুন্নাত ওয়াল জামাত উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া (৬৮) হত্যার প্রতিবাদে আজ বুধবার চুনারুঘাটে অর্ধদিবস হরতাল পালন করা হয়েছে।

চুনারুঘাটের ইতিহাসে নজিরবিহীন হরতাল পালিত হয়েছে। হরতালের সময় সকাল থেকে হরতালের আওতামুক্ত ফার্মেসী, খাবার দোকান ও জরুরী সেবা প্রদান প্রতিষ্ঠানও খুলেনি। সকাল সন্ধা হরতালের ডাক দিলেও প্রশাসনের অনুরোধে বেলা ১২ টার পর হরতাল প্রত্যাহার করা হয়েছে। একই সাথে প্রশাসনকে ১০ দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে হত্যা রহস্য উন্মোচন এবং আসামীদের গ্রেফতার না করলে পরবর্র্তীতে বৃহত্তর কর্মসূচী ঘোষনা করবেন বলে জানিয়েছ সর্বদলীয় সংগ্রাম কমিটি।

হরতালেল সময় শত শত অফিস ও স্কুলগামী মানুষজন পায়ে হেটে কর্মস্থলে গিয়েছে। শহরের শতভাগ দোকানপাঠ বন্ধ ছিল। অতীতে চুনারুঘাটে কোন সংগঠন এমন হরতাল পালন করতে পারেনি। সংগ্রাম কমিটি হরতালের সময় মধ্য বাজারে সমাবেশ করে।

সংগ্রাম কমিটির আহবায়ক আঃ সালাম তালুকদারের সভাপতিত্বে ও সদসদ্য সচিব সিদ্দিকুর রহমান মাসুদের পরিচালনয় সমাবেশে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা সাবেক উপজেলা চেয়ারম্যান আঃ কাদির লস্কও, পৌর মেয়র নাজিম উদ্দিন, সিএনজি মালিক সমিতির সভাপতি আঃ কাদির সরকার, মাওলানা মতিউর রহমান হেলালী, মরহুমের ছেলে নাজমুল ইসলাম বকুলসহ বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ।

২০ দিনেও এ হত্যার মামলরা কোন অগ্রগতি না থাকায় সর্বদলীয় সংগ্রাম কমিটি সোমবার রাতে এক পরামর্শ সভায় আজকের হরতালের ঘোষনা দিয়েছিল।

উল্লেখ্য, ১ মার্চ ভোরে হাজী আবুল হোসেন আকল মিয়া বাল্লা রোডের তার নিজ বাসা থেকে মসজিদে আসার পথে দুর্বৃত্তের হামলায় নির্মমভাবে নিহত হন। এ ঘটনায় ৪জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর