1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে ১০টি রকেট লাঞ্চার উদ্ধার করেছে র‌্যাব

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে রাত-দিনব্যাপী র‌্যাবের অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। অভিযানে ১০টি অ্যান্টি ট্যাংক রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে।
শনিবার দুপুর ২টায় র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান এ অভিযানের সমাপ্তি ঘোষণা করেন।
তিনি জানান, শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত চলা অভিযানে ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট লঞ্চার উদ্ধার করা হয়েছে। এ লঞ্চারগুলো ১৫ কিলোমিটার দুরবর্তী স্থান পর্যন্ত কাজ করে। এছাড়া আর কোনো কিছু পাওয়া যায়নি সংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। তবে ওই এলাকাটিতে গোয়েন্দা নজরদারী থাকবে। দুষ্কৃতিকারীরা যাতে এই এলাকাকে ব্যবহার করে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে র‌্যাব সতর্ক রয়েছে বলেও জানান তিনি। প্রেস ব্রিফিংকালে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও বিমান চন্দ্র কর্মকার। এ সময় হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমা, চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার কাইজার মোঃ ফারাবী, অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান ভূঁইয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার এসএম রাজু আহমেদ, চুনারুঘাট থানার ওসি কেএম অাজমিজ্জামানসহ র‌্যাব এবং পুলিশের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ২০১৪ সালে সাতছড়িতে ৪ দফায় ৬ বার অস্ত্র ও গোলাবারুদ পায় র্যাব। ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ৩ দফায় ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, ১টি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, ১টি বেটাগান, ৬টি এসএলআর, ১টি অটো রাইফেল, ৫টি মেশিন গানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করেন র্যাবের সদস্যরা। এরপর ১৬ অক্টোবর থেকে ৪র্থ দফার ১ম পর্যায়ে উদ্যানের গহীন অরণ্যে মাটি খুড়ে ৪র্থ দফায় ৩টি মেশিন গান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়।
সর্বশেষ ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর