1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

দায়িত্ব গ্রহন করেই চিকিৎসা সেবার মানোন্নয়নে নামলেন চেয়ারম্যান কাদির লস্কর

অচিরেই হাসপাতাল কমপ্লেক্সের ভবন উদ্বোধন এবং হাসপাতালের সকল সমস্যা সমাধান হবে- কাদির লস্কর…

রায়হান আহমেদ : “সার্বজনীন স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চাই।” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ অঙ্গীকারকে বাস্তবে রূপ দিতে সদ্য দায়িত্ব গ্রহন করেই চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

শনিবার সকালে তিনি চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন ও সার্বজনীন চিকিৎসা সেবা নিশ্চিতের বিষয়ে খোঁজ-খবর নেন। এসময় তিনি হাসপাতালে ভর্তিকৃত রোগীদের হাতে খাবারের পেকেট তুলে দেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত টিএইচও মোমিন উদ্দিন চৌধুরী, মেডিকেল অফিসার ফাতেমা হক, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্করের তনয়া ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলুয়ার নাজমুল হোসেনের সহধর্মিণী এনি লস্কর, চেয়ারম্যানের পুত্রবধু সৈয়দা নাজনিন আহমেদ সিলভী, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, যুবলীগ নেতা আনোয়ার হোসেন লিজন সহ আরো অনেকে।

ভারপ্রাপ্ত টিএইচও মোমিন উদ্দিন চৌধুরী হাসপাতালের বিভিন্ন সমস্যা তুলে ধরলে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর সমস্যাগুলো দ্রুত সমাধান করার আশ্বাস দেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বজনীন স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রদক্ষেপ নিয়েছেন। উনার প্রতিনিধি হিসেবে আমার সকল উন্নয়ন কর্মকান্ডের মধ্যে প্রধান হলো, চুনারুঘাটে স্বাস্থ্য সেবার মানোন্নয়ন করা।
তিনি আরো বলেন, চুনারুঘাট হাসপাতালের সকল সমস্যা দূরীকরণ ও সাধারণ মানুষের সঠিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমি সচেষ্ট থাকব। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।

চেয়ারম্যান কন্যা এনি লস্কর জানান, আমরা যখন বিগত উপজেলা চেয়ারম্যান নির্বাচনে আমার বাবার পক্ষে প্রচারণা করেছিলাম, তখন অধিকাংশ মানুষের কাছ থেকে জানতে পারি- তারা সুষ্ঠু চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। আমার বাবা বিজয়ী হলে চিকিৎসা সেবা অসহায় মানুষের দোরগোড়ায় পৌঁছাব এমন অঙ্গিকার করেছিলাম। এ অঙ্গিকারকে বাস্তবায়নের জন্য আজ বাবাকে সাথে নিয়ে হাসপাতালের চিকিৎসা সেবার খোঁজ-খবর নিতেই এ প্রয়াস। এছাড়াও ইনশাআল্লাহ আমরা প্রত্যন্ত অঞ্চলে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে সঠিক সেবা পৌঁছে দিতে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করবো।

প্রসঙ্গত, ৫০ শয্যাবিশিষ্ট চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মাণকাজ সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে সম্পন্ন হয়। কিন্তু নির্মাণের প্রায় দশ বছর পরও ভবনটির উদ্বোধন হয়নি।
এদিকে হাসপাতালে ডাক্তার সংকট, কর্মকর্তা/কর্মচারী সংকট, দায়িত্বে অবহেলাসহ নানান অভিযোগ রয়েছে।
অচিরেই ভবন উদ্বোধন হবে এবং হাসপাতালের সকল সমস্যা সমাধান করবেন বলে আশ্বস্ত করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

     এই ক্যাটাগরীর আরো খবর