1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

নবীগঞ্জ থানায় দালালদের উপক্রম বৃদ্ধিতে ঠকছে সাধারণ মানুষ

নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ থানায় দালাল প্রতারকদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। দালালরা প্রতিদিন সকাল থেকেই গভীর রাত পর্যন্ত থানার ভেতর-বাইরে আনাগুনা চলাফেরা করতে থাকে। আবার কোন কোন সময় ওসি, দারগাদের অফিস কক্ষে খোশ গল্পও করতে দেখা যায়।

অবস্থা এমন, অনেক সময় পুলিশ অফিসার নিজেও বুঝতে পারেন না ওরা যে দালাল প্রকৃতির। এর কারণ থানায় আসা আইনি সহায়তা কামীদের আত্মীয় সেজে পুলিশ অফিসারদের কাছে নানা ভাবে তদবির করে থাকে। কেউ থানায় অভিযোগ নিয়ে আসলেই দালালরা তাদের পিছু নেয় এবং বিভিন্ন ভাবে তাদেরকে কাজ করিয়ে দেয়ার প্রলোভন দিয়ে আর্থিক সুবিধা আদায় করে কমিশন রেখে কাজ করাচ্ছে। আবার কোন কোন ক্ষেত্রে কাজ হয় না। কাজ না হলে ভুক্তভোগীদের নানা ভাবে পুলিশকে টাকা দেয়া হয়েছে, পুলিশের কাছ থেকে টাকা ফেরত আনা যাবেনা বলে তাদেরকে হিতেবিপরীত হওয়ার ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়া হচ্ছে। এমন চিত্র নিত্যদিনের ।

এভাবেই প্রায় প্রতিদিনই আইনি সহায়তা পাওয়ার প্রত্যাশায় প্রত্যন্ত অঞ্চল থেকে আসা ভুক্তভোগী লোকজন প্রতারণার শিকার হচ্ছেন।

অপরদিকে কিছু কিছু দালাল প্রকৃতির লোক রয়েছে, তারা থানায় অফিসারদের সাথে সখ্যতা গড়ে তোলে এলাকার ওয়ারেন্টভুক্ত আসামীদের সাথে যোগাযোগ কারে তাদেরকে পুলিশে ধরবে না বলে তাদের নিকট থেকে টাকা পয়সা আদায় করছে।

কোন না কোনভাবে ওয়ারেন্টভুক্ত আসামীদের নাম তথ্য জেনে নেয়ার ফলে পুলিশ আসামীদের ধরতে প্রস্তুতি নেয়ার সাথে সাথেই আসামীদের সাথে দালালদের যোগাযোগ হয়ে যায়। ফলে পুলিশের পক্ষে আসামী ধরা অনেক অসম্ভব হয়ে পড়ে। এর ফলে উপজেলায় জুয়া, চুরি, খুন খারাপী বৃদ্ধি পেয়েছে। বাড়ছে অপরাধ কর্মকান্ডও। আবার অনেকেই দালালদের প্রতারণার ফাঁদে পড়ে অনেক টাকা পয়সা খুইয়ে উল্টো ফেঁসে যাওয়ারও নজীর রয়েছে।

সরেজমিনে দেখা যায়, ঐসব দালাল প্রতারকদের প্যান্টের পকেটে খাতা, শার্টের পকেটে কলম। কোন কোন সময় পুলিশ অফিসারদের সামনে চেয়ারে বসে থেকে দীর্ঘক্ষণ খোশ গল্প করছে। ওইসব দালালদের মাঝে অধিকাংশই যুবক বয়সী।

     এই ক্যাটাগরীর আরো খবর