1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

বাংলাদেশ পুলিশে ১০ হাজার কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

জনমত নিউজ: বাংলাদেশ পুলিশ বাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পুনর্নিয়োগ দেওয়া হবে। পদটিতে ১০ হাজার নারী ও পুরুষ কনস্টেবল পদে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। মৌখিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ থেকে চলবে ২৫ মার্চ পর্যন্ত।

প্রাথমিক যোগ্যতা :

আবেদনকারী নারী ও পুরুষ উভয়কেই এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ ২.৫ অথবা সমমান। চাকরিতে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ২০ বছর পর্যন্ত।

শারীরিক যোগ্যতা

সাধারণ ও অন্যান্য কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৭৬৪ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি বা ০.৭৬২০ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার হতে হবে।

উপজাতীয় কোটা [পুরুষ]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

নারী প্রার্থী [সব কোটা]: উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭৮৪ মিটার হতে হবে।

অন্যান্য যোগ্যতা

ওজন: বয়স ও উচ্চতার সঙ্গে অনুমোদিত পরিমাপের হতে হবে [বডি মাপ ইনডেস্ক অনুযায়ী]।

বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

পরীক্ষার দিনক্ষণ

ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট রেঞ্জে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষা শুরু হবে ৩ মার্চ থেকে। চলবে ২৫ মার্চ পর্যন্ত।

পরীক্ষার সময়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার সময় সকাল ৯.০০ ঘটিকা এবং লিখিত ও মৌখিক পরীক্ষার সময় সকাল ১০.০০ ঘটিকা।

     এই ক্যাটাগরীর আরো খবর