1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

রাজার বাজারে নিয়ম না মেনে বালু উত্তোলন : বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার রাজার বাজারস্থ খোয়াই নদী থেকে নিয়মনীতি না মেনে বালু উত্তোলন করাতে বাঁধা দিয়েছে চুনারুঘাট উপজেলা প্রশাসন।

১০এপ্রিল বুধবার বেলা ১২টায় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবালের নেতৃত্বে রাজার বাজারের রাজার বাজার-বাসুল্লা ব্রিজের অদূরে অবস্থিত বালু উত্তোলনের জায়গাটি পরিদর্শন করেন চুনারুঘাট উপজেলা প্রশাসন।

এসময় তারা ব্রিজের প্রায় ২০০ গজ উত্তরে ১টি বড় ড্রেজার মেশিন পান। ব্রিজের দক্ষিণে আরো ড্রেজার রয়েছে বলে জানান উপস্থিত জনতা। ৬ঘন্টার মধ্যে ড্রেজার গুলো উঠানো না হলে আগুনে পুড়ে ফেলা হবে বলে সতর্ক করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

ইতিমধ্যে উক্ত স্থান থেকে বালু উত্তোলনে এলাকার ব্যাপক ক্ষয়ক্ষতি এবং বড় ধরনের ক্ষতির আশংকা দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজুর নেতৃত্বে মানববন্ধন, প্রতিবাদ সভা হয়েছে।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা জনমত নিউজকে জানান, বালু উত্তোলনে বেশ কয়েকটি অনিয়মের কারণে তা বন্ধের আদেশ দেওয়া হয়েছে।

বিশেষ করে ড্রেজার মেশিন ব্যবহার, নদীর পাড় থেকে বালু তোলা, ব্রিজ সন্নিকট থেকে বালু তোলা যা সম্পূর্ণ নিয়মের বহির্ভূত।

ইউপি চেয়ারম্যান সনজু চৌধুরী চুনারুঘাট উপজেলা প্রশাসনের প্রতি সন্তুস প্রকাশ করেন। এবং তাকে সহযোগীতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ড্রেজার মেশিন গুলো বন্ধ অবস্থায় জায়গায়ই আছে।

     এই ক্যাটাগরীর আরো খবর