1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

রোকেয়া দিবসে হবিগঞ্জ পৌরসভার বর্ণাঢ্য র‌্যালী

নিজস্ব প্রতিনিধি : নারী জাগরণের পথিকৃত, প্রতিথযশা বেগম রোকেয়া স্মরণে ও ‘রোকেয়া দিবস’ উপলক্ষে হবিগঞ্জে অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা।

বুধবার (২০ ডিসেম্বর) হবিগঞ্জ পৌরসভা এ কর্মসূচী পালন করে। তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পের জেন্ডার এ্যাকশন প্ল্যান (গ্যাপ) এর আওতায় হবিগঞ্জ পৌরসভা র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

সকালে হবিগঞ্জ পৌরভবন হতে বের হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীতে সচেতনতামুলক বিভিন্ন শ্লোগান প্রদর্শন করা হয়। শ্লোগানগুলোর মধ্যে ছিল ‘অগ্রগতির মুলকথা, নারী পূরুষের সমতা’, ‘নারীর তথ্যের অধিকার নিশ্চিত করুন’, ‘নারীর ভূমিকার স্বীকৃতি দিন’ ইত্যাদি।

র‌্যালীতে অংশগ্রহন করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ, পৌরকাউন্সিলর গৌতম কুমার রায়, শেখ নূর হোসেন, মোঃ আলমগীর, পিয়ারা বেগম ও খালেদা জুয়েল।

র‌্যালী শেষে পৌরভবন প্রাঙ্গনে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন মেয়র আলহাজ্ব জি, কে গউছ।

মেয়র বলেন ইতিপূর্বে ইউপিপিআরপি যেভাবে হবিগঞ্জ পৌরএলাকার বস্তিসমুহে নাগরিকদের সম্পৃক্ত করে উন্নয়ন কাজ ত্বরান্নিত করেছিল ঠিক তেমনি তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (সেক্টর) প্রকল্পও বস্তি সমূহের জন্য নানা কর্মসূচীর সুযোগ সৃষ্টি করেছে।

মেয়র আলহাজ্ব জি, কে গউছ পৌরসভার কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার মধ্য দিয়ে নাগরিকের জীবনমান উন্নত করায় ভূমিকা রাখতে সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন রোকেয়া দিবসের অঙ্গিকার অনুযায়ী নারী উন্নয়নে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

     এই ক্যাটাগরীর আরো খবর