1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

শায়স্তোগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শত বর্ষপুর্তি উদযাপনে কমিটি

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি: সিলেট বিভাগের প্রাচীন তম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ পর্দাপন করছে। এ উপলক্ষে প্রক্তান শিক্ষার্থীরা শর্তবর্ষপূতি অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে। এর মধ্যে উৎসব পালন কমিটি ১৯৮৬ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে রেজিষ্ট্রেশন করার বিষয়ে ১৯ বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। শত বছরে পর্দাপনে সংবাদ ফেসবুক ও ওয়েব সাইট www.shaistaganjghschool100years.com এবং গণমাধ্যেমে প্রচার হচ্ছে।

এসব খবর জেনে দেশ-বিদেশের অবস্থানরত ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী একত্রিত হয়ে রেজিষ্ট্রেশন করছেন। প্রত্যেক ব্যাচের শিক্ষার্থীরা মিলিত হয়ে অর্ন্তরঙ্গ ৮৬ ব্যাচের কমিটি গঠন করা হয়। এরই ধারাবাহকতিায় ১৯৮১ সালে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছে কিন্তু ১৯৮৬ সালের ব্যাচের এস.এস.সি শিক্ষার্থীরা রেজিষ্ট্রেশন করতে পারবে। ২২ ডিসেম্বর শুক্রবার সন্ধায় স্থানী শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে ৮৬ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা বসে । এ সময় আড্ডা, হাস্যরস ও স্মৃতিচারণে রাত প্রায় ৯টায়। মুখরতি হয়ে ওঠে সভাস্থল। র্দীঘ সময় পর একে অপরকে পেয়ে আনন্দে মেতে ওঠেন।

উক্ত সভায় হবিগঞ্জ সদর উপজেলার গঙ্গানগর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল মুছাব্বির দুলাল সভাপত্বিতে ও শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের অর্থ সম্পাদক সাংবাদিক সৈয়দ আখলাক উদ্দিন মনসুরের উপস্থাপনায় প্রাক্তান ৮৬ ব্যাচের প্রাক্তান শিক্ষার্থীরা বক্তব্যে বলেন, ২০১৮ সালের মার্চ মাসে অনুষ্ঠতি হবে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূতি উৎসব।

এ উৎসব কমিটির আহবায়ক শায়েস্তাগঞ্জরে কৃতি সন্তান নৌ-পরিবহন মন্ত্রনালয়ের অবসর প্রাপ্ত সাবেক সচিব অশোক মাধব রায়ের নেতৃত্বে ও দিক নির্দেশনায় উৎসবকে সফল ও স্বার্থক রূপদানে ৮৬ ব্যাচের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন শিক্ষার্থীরা। সভা শেষে অর্ধশতাধীক প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে সর্বসম্মতি ক্রমে ১৯ জনকে নিয়ে পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি হলেন – ইউ কে প্রবাসী মোঃ আব্দুল আহাদ সুমন কে সভাপতি, মোঃ আব্দুল মুছাব্বির দুলাল, শিক্ষক লুৎফুর রহমান, মোঃ আবুল কাশেম কে সহ-সভাপতি, সংবাদিক সৈয়দ আখলাক উদ্দিন মনসুর কে সাধারণ সম্পাদক, মুখলিছুর রহমান শিক্ষক রফিকুল ইসলাম কে সহ-সাধারণ সম্পাদক, মীর মোঃ ইলিয়াছ কে কোষাধ্যক্ষ, আব্দুস সামাদ মেম্বার কে সাংগঠনিক সম্পাদক, আব্দুর রউফ সামছু কে সহ-সাংগঠনিক সম্পাদক, প্রধান শিক্ষক উসমান আলীকে দপ্তর সম্পাদক , হারুনুর রশীদ কে প্রচার সম্পাদক, সাংস্কৃতিক কর্মী বাবুল মল্লিক কে প্রকাশনা সম্পাদক, শিল্পপতি মোঃ সানু মিয়া, অবসর প্রাপ্ত বাংলাদেশ বর্ডার গার্ড সৈনিক লিলু মিয়া তালুকদার, হারুন মিয়া, সমির আলী, অনীল কুমার বসাক ও মৃদুল কান্তি দাশ চৌধুরীকে কার্যকরী কমিটি সদস্য করা হয়েছে এবং বাকি ১৬০ জনকে সাধারণ সদস্য ভূক্ত করা হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর