1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

শিশুরা ধর্ষণের শিকার বেশি!

জনমত রিপোর্ট : আইন ও সালিশ কেন্দ্রের হিসাব অনুযায়ী (আসক) চলতি ২০১৯ সালের প্রথম ৩ মাসে ধর্ষণের শিকার হওয়া ১২১ ভুক্তভোগীর মধ্যে ৪০ জনের বয়সই ৭ থেকে ১২ বছরের মধ্যে। আসকের তথ্য সংরক্ষণ ইউনিট এ নিশ্চিত করে।

আসকের দেয়া তথ্যানুসারে, গত জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত ধর্ষণের শিকার হওয়া ৬ বছরের কম বয়সী শিশুর সংখ্যাই ২২। আর ১৩ থেকে ১৮ বছর বয়সীদের মধ্যে ধর্ষণের শিকার হয়েছেন ২৯ জন। ১৯ থেকে ২৪ বছর বয়সীদের মধ্যে ১৩ জন, ২৫ থেকে ৩০ বছর বয়সীদের ৯ জন এবং ত্রিশোর্ধ ৮ জন ধর্ষণের শিকার হয়েছেন।

এই ১২১টি ঘটনায় মামলা দায়ের হলেও ধর্ষণের আরও ৬৮টি ঘটনা ঘটেছে, যেগুলোতে মামলা হয়নি। তাছাড়া সেগুলোতে ভুক্তভোগীদের বয়সও উল্লেখ করা হয়নি। সব মিলে এই তিন মাসে মোট ধর্ষণের ঘটনা ঘটেছে ১৮৯টি।

১২১ ভুক্তভোগীর মধ্যে পরবর্তীতে ১৫ জনকে হত্যা করা হয় এবং ৩ জন আত্মহত্যা করেন। ১৮৯ জনের মধ্যে একক ধর্ষণের শিকার হয়েছেন ১৩২ জন। দলবদ্ধভাবে শিকার হয়েছেন ৫৩ জন। বাকি ৪ জনের ধর্ষণের ধরণ উল্লেখ নেই বলে সরবরাহ করা পরিসংখ্যান চিত্রে বলা হয়েছে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, তাদের মধ্যে ১ জনকে ধর্ষণ চেষ্টায় হত্যা করা হয়েছে এবং আরেকজন ধর্ষণের চেষ্টার কারণে আত্মহত্যা করেছেন।

একক ধর্ষণের শিকার হওয়াদের মধ্যে ৬ বছরের কম বয়সী ভুক্তভোগীর সংখ্যা ২০, ৭ থেকে ১২বছর বয়সীর সংখ্যা ৩৭, ১৩ থেকে ১৮ বছর বয়সীর সংখ্যা ১৫, ১৯ থেকে ২৪ বছর বয়সীর সংখ্যা ৭, ২৫ থেকে ৩০ বছর বয়সীর সংখ্যা ৪ ও ত্রিশোর্ধ ৩ জন। তাছাড়া বয়স উল্ল্রেখ নেই ৪৬ জনের। মোট এই ১৩২ জনের আট জনকে হত্যা করা হয়েছে এবং ৩ জন আত্মহত্যা করেছেন।

দলবদ্ধ ধর্ষণের শিকার হওয়াদের মধ্যে ৬ বছরের কম বয়সীর সংখ্যা ১। ৭ থেকে ১২ বছর বয়সীর সংখ্যা ১, ১৩ থেকে ১৮ বছর বয়সীর সংখ্যা ১৪, ১৯ থেকে ২৪ বছর বয়সীর সংখ্যা ৬, ২৫ থেকে ৩০ বছর বয়সীর সংখ্যা ৫ এবং ত্রিশোর্ধের সংখ্যা ৫। এছাড়া বয়স উল্লেখ নেই ২১ ভুক্তভোগীর। তাদের মধ্যে ৫ জনকে হত্যা করা হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর