1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুরি হওয়ার অযুহাতে রোগীদের বালিশ দেয়া হচ্ছে না চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে

চুনারুঘাট প্রতিনিধি : চুরি হয়ে যায় তাই রোগীদের বালিশ বিহীন বেডে রাখা হচ্ছে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে।

বৃহস্পতিবার রাতে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সরেজমিনে গেলে দেখা যায়, পুরুষ ওয়ার্ডে থাকা একজন রোগীর চেঁচামেচি।

কাছে এগিয়ে গেলে উপজেলার পানছড়ি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা মাথায় আঘাত প্রাপ্ত রোগী ইদ্রিছ মিয়া (৭৫) সাংবাদিকদের জানান, দুই ঘন্টা আগে হাসপাতালে ভর্তি হলেও তিনি নিজেই একটা খালি বেডে এসে উঠেছেন। হাসপাতালের নার্স, আয়া সবার কাছে বালিশ চাইলে সবারই একই উত্তর পান হাসপাতালে বালিশ কম তাই সব বেডে বালিশ দেওয়া যাচ্ছে না।

কর্মরত নার্স এবং আয়াও সাংবাদিকদের একই উত্তর দেন। সরেজমিনে অনেক গুলো বেডকেই বালিশ শূণ্য দেখা যায়।

হাসপাতালের খোলা স্টোরে রুমে অনেক গুলো নতুন বালিশ এবং বিছানা মজুদ দেখে ইনচার্জ ও ভারপ্রাপ্ত সুপার ভাইজার অর্পণা ভট্টাচার্যকে স্টোরে এত বালিশ থাকা সত্বেও রোগীদের বালিশ না দেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, “চুরি হয়ে যায় তাই বালিশ দেওয়া হয়না।” গত কয়েকদিন আগেও পর্যাপ্ত বালিশ দেওয়া হয়েছিল তার অনেক গুলোই চুরি হয়ে গেছে।

পরদিন শুক্রবার রাতে আটটায় আবার হাসপাতালে পুনরায় সরেজমিনে দেখা যায়, পুরুষ রোগীদের অনেকেই তাদের অবহেলায় রাখা হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে কর্তব্যরত নার্সরা বলেন, পুরুষ ওয়ার্ডে কোনো ওয়ার্ডবয় না থাকায় দুই ওয়ার্ডের দেখাশুনাই নার্সদের করতে হয়। পুরুষদের সেবার ক্ষেত্রে তাদেরকে কিছু বিভ্রান্তিতেও পড়তে হয়।

চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ আব্দুল মুমিন চৌধুরী জানান, হাসপাতালে বিছানা বালিশের কোনো সংকট নেই। তবুও কেন রোগীরা পাচ্ছে না তা তিনি খতিয়ে দেখবেন। তবে, এখানে ওয়ার্ডবয়, আয়া এবং ক্লিনারের সংকট রয়েছে। যার সমাধান উর্ধ্বতন কর্তৃপক্ষ ছাড়া সম্ভব নয়।

     এই ক্যাটাগরীর আরো খবর