1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

হবিগঞ্জে গণহত্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, ২৫ মার্চের গণহত্যা বাঙালি জাতির ইতিহাসে এক কালো অধ্যায়। মার্চ মাস দেশের ইতিহাসের সাথে ওতোপ্রতোভাবে জড়িত। একটা মানুষকে সমাজে ভাল মানুষ হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করতে চাইলে এই ২৫ মার্চ গণহত্যা দিবসের আদর্শকে সামনে রেখে কাজ করতে পারেন। কোমলমতি শিক্ষার্থীদের সামনে মহান মুক্তিযুদ্ধ ও ২৫ মার্চ গণহত্যা দিবসসহ বাঙালি জাতির মুক্তি লাভে শহীদদের আত্মত্যাগের কথা শিক্ষার্থীদের সামনে তুলে ধরতে হবে।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে রবিবার (২৫ মার্চ) দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৩ বছর পাকিস্তানি বৈষম্য ও শোষণের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে মুক্তিকামী জনসাধারণকে সংগঠিত করে স্বাধীনতা ঘোষণা দেন। বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জ্বতের বিনিময়ে আমরা পেয়েছিলাম স্বাধীনতা। কিন্তু স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো পাকিস্তান কায়েমের ষড়যন্ত্রে লিপ্ত ছিল।

তিনি আরো বলেন, অনেক আন্দোলন-সংগ্রামের পর দেশরতœ শেখ হাসিনা দেশের হাল ধরেছেন। ফিরিয়ে দিয়েছেন দেশের জনগণের ভোটের অধিকার। তিনি কাজ করে যাচ্ছেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠন করতে। যে কারণে দেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই।

হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা পিপিএম (বার), জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কুদ্দুছ আলী সরকার, হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ সফিউল আলম, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী পাঠান প্রমুখ।

আলোচনা সভার শুরুতই স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ নুরুল ইসলাম।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের সহকারী পচিালক আমিরুল মাসুদসহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

     এই ক্যাটাগরীর আরো খবর