1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

হবিগঞ্জে পুরাতন খোয়াই ও সুতাং নদী রক্ষার দাবি

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জে পুরাতন খোয়াই ও সুতাং নদীকে দখল এবং দূষণ থেকে রক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৯ এপ্রিল) দুপুরে জেলা শহরের সাইফুর রহমান টাউন হল সড়কে ‘গ্রিন ভয়েস’র উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সব শ্রেণি-পেশার মানুষের স্বার্থে নদী দু’টি রক্ষা করা প্রয়োজন। কিন্তু এ ব্যাপারে কর্তৃপক্ষ উদাসীন বলে অভিযোগ করেন মানববন্ধনে অংশগ্রহণকারী বক্তারা।

বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদের সভাপতিত্বে ও হবিগঞ্জ শাখা গ্রিন ভয়েস’র সমন্বয়কারী আমিনুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, বাপার হবিগঞ্জ শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটার কিপার তোফাজ্জল সোহেল।

বাপার জেলা সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল বলেন, সরকার সারাদেশে নদী রক্ষায় আন্তরিক। তার প্রতিফলন খোয়াই নদীর পাড়ে অবৈধ দখল উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। কিন্তু পুরাতন খোয়াই নদীর অধিকাংশ অংশ দখল হয়ে আছে। হবিগঞ্জ শহরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে এ অংশে দ্রুত উচ্ছেদ অভিযান চালানো প্রয়োজন।

তিনি বলেন, সুতাং নদী কল-কারখানার বর্জ্যে দূষিত হয়ে চরম আকার ধারণ করেছে। এলাকার চাষাবাদ ক্ষতিগ্রস্ত, নদী মাছ শূন্য হয়ে পড়েছে। সংশ্লিষ্ট দায়িত্বশীল প্রতিষ্ঠানগুলোকে বারবার অবহিত করার পর সুতাং নদীতে কল-কারখানার দূষণরোধে কোনো ধরণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না।

এ সময় বক্তব্য দেন, শেখ সুলতান মো. কাউছার, মহিবুর রহমান রুবেল, সুলতান মাহমুদ ফরহাদ, আশরাফুল ইসলাম, তানিম চৌধুরী, শাহ রাসেল, শরিফ উদ্দিন প্রমুখ।

     এই ক্যাটাগরীর আরো খবর