1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

ঈদ-উল-আযহা ২ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক : বাংলাদেশের আকাশে ২৩ আগষ্ট বুধবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২ সেপ্টেম্বর (শনিবার) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।
ফরিদপুর, গোপালগঞ্জসহ কয়েকটি জেলায় চাঁদ দেখা গেছে। ধর্ম মন্ত্রণালয়ের দিনি-দাওয়াত ও সংস্কৃতি বিভাগে ফোন করে সংশ্লিষ্ট জেলার কর্মকর্তারা বিষয়টি জানিয়েছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর ধর্মমন্ত্রী আনু্ষ্ঠানিকভাবে ঈদুল আজহার চাঁদ দেখার ঘোষণা দেবেন।
হিজরি জিলহজ মাসের ১০ তারিখে ইসলাম ধর্মাবলম্বীরা দ্বিতীয় বৃহত্তম উৎসব ঈদুল আজহা পালন করেন।
মঙ্গলবার সন্ধ্যায় জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ১ সেপ্টেম্বর ঈদুল আজহা উদযাপিত হবে।
ঈদুল ফিতরের পর ঈদুল আজহা মুসলমানদের বড় ধর্মীয় উৎসব। ত্যাগের মহিমায় উদ্ভাসিত এ উৎসবে মুসলমানরা তাদের প্রিয় বস্তু মহান আল্লাহর নামে উৎসর্গ করে তার সন্তুষ্টি অর্জনের চেষ্টা করেন। ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সময়ই লাখ লাখ মুসলমান সৌদি আরবের পবিত্র ভূমিতে হজব্রত পালনরত অবস্থায় থাকেন। হাজিরা ঈদের দিন সকালে কোরবানি দেন।
এবার ঈদে ১, ২ ও ৩ সেপ্টেম্বর সরকারি ছুটি থাকবে। তবে ঈদে ছুটি আরও তিনদিন বাড়িয়ে ছয়দিন করার বিষয়টি আলোচিত হলেও তা এখনও চূড়ান্ত হয়নি।
গ্রামের বাড়িতে প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে রাজধানী ছাড়বে অসংখ্য মানুষ। এতে ফাঁকা হয়ে পড়বে ঢাকা।

     এই ক্যাটাগরীর আরো খবর