1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

যৌন হয়রানি : স্কুলে অভিযোগ বাক্স রাখার সুপারিশ

জনমত রিপোর্ট : ছাত্রীদের যৌন হয়রানি রোধে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে অভিযোগ বক্স রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া নারীর প্রতি সহিংসতা রোধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির দ্বিতীয় বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ এমপির সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য এ.এম. নাঈমুর রহমান এমপি, বেগম ফজিলাতুন নেছা এমপি, মোঃ আব্দুল আজিজ এমপি, বেগম শবনম জাহান এমপি, বেগম লুৎফুন নেসা খান এমপি এবং সৈয়দা রাশিদা বেগম এমপি।

বৈঠকে কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প, ডিএনএ ল্যাব এবং বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ এর কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এছাড়াও বৈঠকে ৫ সদস্য বিশিষ্ট ২টি সাব-কমিটি গঠন করা হয়। ডিএনএ ল্যাব ও বাংলাদেশ শিশু একাডেমি আইন, ২০১৮ বিষয়ক আব্দুল আজিজ এমপিকে আহবায়ক করে একটি সাব-কমিটি গঠন করে। সাব-কমিটির অন্যান্য সদস্য- এ.এম. নাঈমুর রহমান এমপি, বেগম শবনম জাহান এমপি, বেগম লুৎফুন নেসা খান এমপি ও সৈয়দা রাশিদা বেগম এমপি। কিশোর-কিশোরী ক্লাব প্রকল্প বিষয়ক নিয়ে এ.এম. নাঈমুর রহমান এমপিকে আহবায়ক করে অপর একটি সাব-কমিটি গঠন করা হয়। এই সাব-কমিটির অন্যান্য সদস্য- মো. আব্দুল আজিজ এমপি, বেগম শবনম জাহান এমপি, বেগম লুৎফুন নেসা খান এমপি ও সৈয়দা রাশিদা বেগম এমপি।

কমিটি জয়িতা টাওয়ার-এর কার্যক্রম দ্রুত গতিতে সম্পন্ন করার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

     এই ক্যাটাগরীর আরো খবর