1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

শায়েস্তাগঞ্জে পারাবত-কালনী’র আসন বৃদ্ধি চেয়ে রেলমন্ত্রীকে চিঠি

নিজস্ব প্রতিবেদক : শায়েস্তাগঞ্জে পারাবত ও কালনী ট্রেনের এসি আসনসহ অন্যান্য আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র শহীদ উদ্দিন চৌধুরী। সেই সাথে তিনি কালনী ট্রেনে বিনা টিকেটে যাত্রী যাতায়াতের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছেন। রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বরাবরে প্রেরিত এক পত্রে তিনি এই দাবি জানান।

পত্রে তিনি উল্লেখ করেন- শায়েস্তাগঞ্জ স্টেশনটি হবিগঞ্জ জেলার ১৮ লক্ষ সাধারণ জনগণ ও বেশ কয়েকটি মাল্টিন্যাশনাল কোম্পানি এবং ২৪টি চা বাগানের ঊর্ধ্বতন কর্মকর্তারা ব্যবহার করে থাকেন।

পত্রে তিনি ট্রেনের বিভিন্ন সমস্যা তুলে ধরে মন্ত্রীর উদ্দেশ্যে বলেন- পারাবত ট্রেনে শায়েস্তাগঞ্জ থেকে এসি ও প্রথম শ্রেণির কোনো টিকেট বিক্রি হয় না। তাই কমপক্ষে পারাবতে ১৫টি এসি টিকেট বিক্রির আদেশ দানে বাধিত করবেন। ইহা ছাড়াও অন্যান্য ক্লাসের জন্য টিকেটের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন। ঢাকা-সিলেট কালনী ট্রেনে কোনো এসি কামড়া নাই কালনী ট্রেনে কমপক্ষে ২টি এসি কামড়া সংযোগ ও শায়েস্তাগঞ্জ থেকে কমপক্ষে ১৫টি এসি টিকেটের বিক্রির ব্যবস্থা করা এবং অন্যান্য ক্লাসের টিকেটের সংখ্যা বৃদ্ধি করা প্রয়োজন। কালনি এক্সপ্রেস ট্রেনটি সিলেট থেকে ঢাকা যাওয়া আসার সময় শায়েস্তাগঞ্জ স্টেশন এর পরে এয়ারপোর্ট স্টেশন এর আগে কোনো স্টেশনে দাঁড়ানোর কথা না কিন্তু ইদানীং লক্ষ্য করা যাচ্ছে রেলওয়ের কিছু অসাধু কর্মচারী ভৈরব ও ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে কালনি এক্সপ্রেস ট্রেনটি প্রায়ই দাঁড় করিয়ে বিনা টিকেটে যাত্রী উঠা নামার ব্যবস্থা করে দিচ্ছেন। কালনি ট্রেনে শুরু থেকে একটি বুফেগার ছিল কিন্তু বেশ কয়েক বছর আগে একটি দুর্ঘটনার পর থেকে বুফেগারটি বন্ধ রয়েছে। উক্ত বুফেগারটি চালু করার প্রয়োজনীয় নির্দেশ দান করবেন। ট্রেনে বিনা টিকেটের ভ্রমণ কমানোর জন্য মধ্যে মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা মোবাইল কোর্ট পরিচালনা করা যেতে পারে।

রেলমন্ত্রীর উদ্দেশ্যে সাবেক মেয়র শহীদ চৌধুরী বলেন- আপনি রেলওয়ে বিভাগের দায়িত্ব নেয়ার পর থেকে ট্রেনে টিকেট সংগ্রহ এবং সঠিক সময়ে ট্রেন চলাচলের ক্ষেত্রে অনেক উন্নতি হয়েছে এবং আমরা এ-ও জানতে পেরেছি আপনি খুব শীঘ্রই ঢাকা থেকে সিলেটে একটি দ্রুতগামী ট্রেন চালু করতে যাচ্ছেন সেজন্য আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। আমার বিশ্বাস আপনার সততা ও আন্তরিকতায় বাংলাদেশ রেলওয়ে আরো উন্নতি লাভ করবে।

     এই ক্যাটাগরীর আরো খবর