1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে এক লাঠিয়াল বাহিনীর অত্যাচারে অতিষ্ট নিরীহ পরিবার

স্টাফ রিপোর্টার : চুনারুঘাটে এক লাঠিয়াল বাহিনীর অত্যাচারে অতিষ্ট হয়ে পড়েছেন একটি নিরীহ পরিবার। নিরীহ পরিবারটি বর্তমানে রয়েছেন আতঙ্কে।

জানা যায়- ওই লাঠিয়াল বাহিনী সমাজে বিভিন্ন অনৈতিক ও অসামাজিক কার্যকলাপে লিপ্ত। তারা দাঙ্গাবাজ ও অশ্লীল প্রকৃতির। তারা জোরজবরদস্তি করে গ্রামের চলাচলের একটি রাস্তায় গাছ লাগিয়ে দিলে রাস্তা সংলগ্ন কতিপয় লোকজন তাদের বিরুদ্ধে সোচ্চার হয়। প্রতিবাদ করতে যেয়ে ওই লাঠিয়াল বাহিনীর হামলার স্বীকার হন তারা।

গত ০৫মে বুধবারে অবৈধভাবে রাস্তায় গাছ লাগানোর প্রতিবাদ করায় দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে বাড়ীতে এসে হামলা চালায় লাঠিয়াল বাহিনীটি।
এ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চুনারুঘাট উপজেলার পূর্ব হাঁসারগাঁও (চৌপট) গ্রামের ছুরত আলীর পুত্র এমরান মিয়া, আহাম্মদ আলী, রইছ উল্লার ছেলে আইয়ুব আলী, ছুরত আলী সহ একদল লাঠিয়াল বাহিনী একই গ্রামের মৃত রুছমত উল্লার ছেলে নিরীহ নিম্বর উল্লা ও তার পরিবারের উপর দেশীয় অস্ত্র-সস্ত্রসহ অমানবিক হামলা ও লুটপাট করে । এতে নিরীহ পরিবারটির ৫জন গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এখনো তারা চিকিৎসাধীন রয়েছেন।

এব্যাপারে চুনারুঘাট থানায় মামলা হলে একজন আসামিকে গ্রেফতার করে থানা-পুলিশ। তবে বাকি আসামিদের ধরতে তৎপর রয়েছে পুলিশ। কিন্তু ইদানিং দাঙ্গাবাজরা উল্টো নিরীহ পরিবারটিকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। এমনকি মামলা করে ফাঁসিয়ে দেবে বলেও হুঙ্কার দিচ্ছে।

সরেজমিনে গিয়ে ওই এলাকার বয়োজ্যেষ্ঠ ব্যক্তিদের সাথে কথা বললে তারা জানান, যে রাস্তাটি নিয়ে হামলার ঘটনা ঘটেছে, সেটি অনেক পুরোনো রাস্তা। জোরপূর্বকভাবে ওই রাস্তার উপরে গাছ লাগিয়েছে আইয়ুব আলীরা। এর প্রতিবাদ করতে গিয়েই নির্যাতনের স্বীকার হলো নিম্বর আলীর পরিবার।

     এই ক্যাটাগরীর আরো খবর