1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাট থানা পুলিশের উদ্যোগে অপরাধ বিরোধী সভা

আজিজুল হক নাছির : চুনারুঘাট থানা পুলিশের আয়োজনে ও ১নং গাজীপুর ইউপি বিট পুলিশের উদ্যোগে অপরাধ বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলার সাদ্দাম বাজারের হাফটার হাওর নুর মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সভা অনুষ্ঠিত হয়।

চুনারুঘাট থানার এসআই ও গাজীপুর ইউনিয়ন এর বিট পুলিশ অফিসার শেখ আলী আজহার চঞ্চলের সঞ্চালনায় ও স্থানীয় ওয়ার্ড মেম্বার আব্দুল মালেক চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) নাজিমুদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাধবপুর সার্কেল অফিসের ইন্সপেক্টর নুরুল ইসলাম, চুনারুঘাট থানার এএসআই সাদেকুর রহমান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এলাকার অপরাধপ্রবণতা রোধ কল্পে আয়োজিত এ সভায় বক্তব্য রাখেন- সাবেক ওয়ার্ড মেম্বার আবু তাহের, সাবেক ওয়ার্ড মেম্বার মানিক মিয়া, সাবেক ওয়ার্ড মেম্বার এরশাদ আলী, রুহুল আমিন মাষ্টার, সফিকুল ইসলাম সোহেল মাষ্টার, সাংবাদিক দ আবদুল হাই প্রিন্স, যুবলীগ নেতা রফিকুল ইসলাম, সাংবাদিক মীর জুবায়ের আলম ও ছাত্রলীগ নেতা রুবেল প্রমুখ।

সভায় বক্তারা এলাকার মাদকসেবী মাদক চোরাকারবারীদের দ্বারা এলাকার বিভিন্ন ক্ষতিকারক দিক তুলে ধরেন।

রুহুল আমিন মাষ্টার বলেন- “শিশুরা সাধারণত অনুকরণ করতে ভালোবাসে। মাদকসেবীদের দেখাদেখি তারাও মাতালদের মত বিভিন্ন অঙ্গ-ভঙ্গি করতে দেখা যায়। এর প্রতিকার ও প্রতিরোধ জরুরি।”

সাবেক মেম্বার আবু তাহের বলেন- “মাদক চোরাকারবারিদের বিরুদ্ধে মুখ খুললেই
তারা ধরা পড়লে বিরোধিতাকারীদেরকে
তাদের সহযোগী হিসাবে প্রশাসনের কাছে জানিয়ে দিবে বলে হুমকি দেয়। ভয়ে মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পায়না কেউ।”

সিনিয়র সহকারী পুলিশ সুপার মাধবপুর সার্কেল নাজিম উদ্দিন বলেন- “চোরাকারবারীরা যার তার নাম বললেই প্রশাসন তা মেনে নিবেনা। প্রশাসন যাচাই-বাছাই করেই তদন্ত প্রতিবেদন পেশ করবে।”

তিনি বলেন- “মাদক চোরাকারবারি ও মাদকসেবীদের সামাজিকভাবে বয়কট করে চলা উচিত। তাদেরকে বলে দিতে হবে- তুমি মাদকসেবী কিংবা তুমি মাদক চোরাকারবারি । তুমি এসব না ছাড়লে তোমার সাথে আমরা সামাজিকভাবে সম্পর্ক রাখবো না।”
তিনি শিক্ষার্থী ও যুবকদের উদ্দেশ্যে বলেন- “সরকারি চাকরি কিংবা ইউনিভার্সিটিতে পড়ার সুযোগ নিশ্চিত হলেও যদি ওই ব্যক্তি কিংবা শিক্ষার্থীর রক্তে যদি মাদকের অস্তিত্ব পাওয়া যায়, তাহলে সে ওই চাকরি কিংবা ওই ইউনিভার্সিটিতে আর পড়ার সুযোগ পাবে না।”

তিনি সমাজকে মাদকমুক্ত করতে সর্বসাধারণের সহযোগিতা কামনা করেন।
মাদক ছাড়াও তিনি বাল্যবিবাহ, ইভটিজিং সহ নানান অপরাধ থেকে বিরত থাকতে সর্বসাধারণের উদ্দেশ্যে সচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন।

সভায় এলাকাবাসীর পক্ষ থেকে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করে উপজেলার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে তৎপর ছিলেন- চুনারুঘাট থানার সাবেক ওসি শেখ নাজমুল হক। তাকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেওয়া হবে বলেও জানান বক্তারা।

সবশেষে ওই এলাকায় মাদক নির্মূল কমিটিও গঠন করা হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর