1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ডিসির মানবিক সহায়তা প্রদান ও বিভিন্ন কার্যক্রম পরিদর্শন

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট : হবিগঞ্জে করোনা ভাইরাসজনিত কারণে ক্ষতিগ্রস্থ ও দুঃস্থদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে “মানবিক সহায়তা প্রদান করেন হবিগঞ্জের জেলা প্রশাসক ।বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর আড়াইটায় চুনারুঘাট উপজেলার গাজিপুর ইউনিয়নের ইকরতলী আশ্রয়নে হবিগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ এর সভাপতিত্বে হবিগঞ্জের জেলা প্রশাসক ইসরাত জাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আশ্রয়নের শতাধিক ক্ষতিগ্রস্থ ও দুঃস্থদের মাঝে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

এতে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মর্জিনা, সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, গাজিপুর ইউনিয়ের চেয়ারম্যান হুমায়ুন কবির, সার্ভেয়ার মনির হোসেন, সার্ভেয়ার আবুল কালাম, তহসিলদার ইউনুছ আলী, চুনারুঘাট থানার এসআই জাহাঙ্গীর আলম সহ আরো অনেকই। জেলা প্রশাসক ইসরাত জাহান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এ সহায়তা দেওয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর ফলে বাংলাদেশে চলাচল সীমিতকরণের নির্দেশনার পরিপ্রেক্ষিতে প্রান্তিক জনগোষ্ঠীসহ সারা দেশের কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সরকার গত বছর বিপুল পরিমাণ খাদ্য সামগ্রীসহ বিভিন্ন ধরনের আর্থিক সহায়তা প্রদান করেছিল। এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের কারণে কর্মহীন মানুষের মানবিক সহায়তায় দেওয়া হচ্ছে।

পরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মিত বাড়ি ঘর, পরিদর্শন করেন। পরিদর্শণকালে তিনি ঘর নির্মাণের সমস্ত উপকরণ ও টিউবওয়েল পুঙ্খানুপুঙ্খভাবে নিরীক্ষা করেন, প্রত্যেক উপকারভোগীর সাথে কথা বলেন। এসময় উপকারভোগীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় তাদেরকে জমি এবং ঘর প্রদানের জন্য।

ঘরগুলো ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক ইসরাত জাহান।

এ সময় সাথে ছিলেন জেলা এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় ব্যক্তিবর্গ। এর আগে তিনি চুনারুঘাট উপজেলা পরিষদে পৌছালে উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ ও সহকারী কমিশনার ভূমি মিলটন চন্দ্র পাল তাকে ফুলের শুভেচ্ছা জানান। তখন সময় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সহ বিভিন্ন দপ্তরের কার্যাক্রমের খোঁজ খবর নেন এবং উপজেলা নির্বাহী অফিসারের পুরাতন ভবন ও পুরাতন পুকুর পরিদর্শন করেন। এদিকে বিকেল ৫ টায় পানছড়ি ইকো রিসোর্টের কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

     এই ক্যাটাগরীর আরো খবর