1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে ৬শ’ কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

মোঃ জামাল হোসেন লিটন,চুনারুঘাট : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় আমন মৌসুমে ফসলের বিনামূল্যে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বুধবার (৩০ জুন) দুপুরে উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মো: সজিব হোসেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মো: নুরুল ইসলাম খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ৬০০ জন কৃষককে উফশী আমন ধানের বীজ এবং ডিএপি ও এমওপি সার বিতরণ করা হয়।

উদ্বোধনকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, ‘কৃষিবান্ধব সরকার কৃষকদের দুর্দশার কথা চিন্তা করে এই করোনাকালীন সময়ে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছেন কৃষি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের। তারই ধারাবাহিকতায় কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হলো।

উপজেলা কৃষি অফিসার রমজান আলী বলেন, ‘এ অর্থবছরে উপজেলার ৬শত জন কৃষকদের মাঝে জন প্রতি পাঁচ কেজি উফশী রোপা আমন বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর