1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে মাদক মামলায় জাহিদ র‍্যাবের হাতে আটক

আব্দুর রাজ্জাক রাজু, চুনারুঘাট : চুনারুঘাট সীমান্তের মাদক সম্রাট রমজান আহমেদ জাহিদ (৪০)কে আটক করেছে র‍্যাব। সে দুধপাতিল গ্রামের মৃত রজব আলীর পুত্র।

(১৯ ফেব্রুয়ারি) শনিবার বিকালে বাল্লা সীমান্তের আসামপাড়া বাজার থেকে তাকে আটক করা হয়। গত ৩০ নভেম্বর ১০ কেজি গাঁজাসহ জাহিদকে বাহুবল উপজেলায় আটক করে মাদক আইনে মামলা দেয় র‍্যাব।

বাহুবল থানার মামলা নং-১৫,৩০-১১-২০২১, ধারা ৩৬(১) ১৯ (খ)/৪১ মাদক নিয়ন্ত্রণ আইন। মাদক ব্যবসায়ী জাহিদ আদালতে মিথ্যা প্রতারণা করে ভুল তথ্য প্রদান করে বলে, তার মুক্তিযোদ্ধা চাচা ওইদিন মারা গেছেন। চাচাকে এক নজর দেখতে ও দাফন করতে এবং তার বোনের বিয়ে দিতে এক সপ্তাহের অন্তর্বতী জামিন চায়। আদালত মৃত্যুর বিষয়টি শুনে মানবিক কারণে তাকে ১ সপ্তাহের জামিন মঞ্জুর করেন। মুলত তার তথ্য গুলো ছিল মিথ্যা সাজানো। তার কোন চাচা মারা যান নি এবং তার বোনের বিয়ে ছিল না।

ফলে জাহিদ পরদিন জেল থেকে বের হয়ে-ই মোবাইল ফেসবুক লাইভে এসে বক্তব্য রাখে যা আদালত অবমাননার সামিল এবং ১ সপ্তাহ পর আর কোর্টে হাজির হয়নি সে। সীমান্তে পুনরায় তার মাদক ব্যবসার তৎপরতা চালায়। বিষয়টি এলাকার জনপ্রতিনিধি ও সুশীল সমাজের চোঁখে পড়লে তারা র‍্যাবকে জানান। র‍্যাব তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা পেয়ে শনিবার বিকেলে আটক করে।

সীমান্তের কাঁটাতার থেকে জাহিদের বাড়ি ৪/৫ শত মিটার। সেই সুবাদে জাহিদ সহজেই মাদক সংগ্রহ করে উপজেলা পর্যায়ের কয়েকজনের মাদকাশক্ত নেতাদের মধ্যে ভারতীয় মদ সরবরাহ করত। নিজেদের ফায়দা হাসিলের জন্য এক সময় জাহিদকে দলীয় পদ দিয়ে ক্ষমতাসীন করে তারা। নিজের প্রয়োজনে ব্যবহার করে জাহিদকে ৫ বছর। সেও নেতাদের কাছ থেকে ক্ষমতা পেয়ে সিমান্তে মাদকের সিন্ডিকেট তৈরী করে।

স্থানীয় গাজিপুর ইউনিয়ন চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, দায়িত্ব নেয়ার পর থেকেই জাহিদ এর ব্যাপারে মাদক সংশ্লিষ্টার খবর আসে। বিষয়টি আমি দুধপাতিল গ্রামের বিশিষ্ট মুরুব্বিদের অবগত করেছি। সীমান্তে মাদক বন্ধ করতে প্রশাসনকে সাথে নিয়ে জনসচেতনতা মুলক ব্যবস্থা নেব।

     এই ক্যাটাগরীর আরো খবর