1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে বাল্য বিয়ে : গ্রামবাসীর প্রতিবাদ

চুনারুঘাট প্রতিনিধি : গাজীপুর হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী ও চুনারুঘাট উপজেলার কাটুয়ামারা গ্রামের আকল মিয়ার মেয়ে সুমাইয়া আক্তার (১৪) এর সাথে তার সহপাঠী তুষার মিয়া (১৪) এর বাল্য বিয়ে হওয়ায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দিবাগত রাত ১০ ঘটিকায় তাদের বিয়ে দেয়া হয়। এ ঘটনায় শুক্রবার (৮ এপ্রিল) কাটুয়ামারা জামে মসজিদ প্রাঙ্গণে বাদ জুম’আ এ প্রতিবাদ করেন গ্রামবাসী।

গ্রামবাসীদের পক্ষে বক্তব্য রাখেন- সাবেক মেম্বার আঃ নুর, সাবেক মেম্বার আজাদ মিয়া, গ্রামের মুরুব্বি কণা মিয়া, ছাত্তার মিয়া প্রমুখ।

মেয়ের বাবা আকল মিয়া জানান, তার অমতে তার ভায়রা গুলছড়ি গ্রামের আদম ব্যবসায়ী আনার মিয়া, চেগানেগর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে হেলাল নিয়া, ঠাকুরগাঁও গ্রামের ফজল মহরির ছেলে রাসেল মিয়া সহ আরও কয়েকজন মিলে কিভাবে তার মেয়েকে বিয়ে দিয়েছেন তা তিনি জানেন না। তিনি ঢাকায় চাকরি করেন। বিয়ের সময়ও তিনি ঢাকা ছিলেন। মেয়ের মা ফাতেমা খাতুন প্রবাসে থাকেন। তার মেয়ে নানা বাড়িতে তার নানির সাথে থাকে।

বিয়ের আয়োজক আনার মিয়া বলেন, “মেয়ের বাবা উপযুক্ত মেয়েকে বাড়িতে রেখে ঢাকা পড়ে আছে। মেয়ের খোঁজ-খবর রাখেনা। বিয়ে হয়েছে এমন কোনো প্রমাণ কেউ দেখাতে পারবে না।

স্থানীয় ওয়ার্ড মেম্বার বাবুল মিয়া জানান, তিনি এ বিয়েতে বাধা দিয়েছেন কেউ তার বাধা মানেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মহিলা বলেন, “পাত্রপাত্রী অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কার্টিজ পেপারে তিন লক্ষ টাকার একটি হ্যান্ডনোট করেন ফজল হক মহরির পুত্র রাসেল মিয়া।”

     এই ক্যাটাগরীর আরো খবর