1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

অসহায় বাবরু মিয়াকে লাখ টাকার ক্যামেরা দিলেন ব্যারিস্টার সুমন

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার অসহায় ও দরিদ্র ফটোগ্রাফার বাবরু মিয়াকে লাখ টাকার ডিএসএলআর ক্যামেরা দিলেন সোস্যাল মিডিয়ার আলোচিত ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

শুক্রবার দুপুরে ঘরগাঁও এলাকায় তার নিজ অর্থায়নে ৪১তম ব্রীজ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বাবরু মিয়ার হাতে এ ক্যামেরা তুলে দেন। এসময় অনোদা ইনকর্পোরেশের এমডি ও বিশিষ্ট সমাজসেবক এমএ মালেক সহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

পৌর এলাকার সিংপাড়া গ্রামের বাবরু মিয়া প্রায় ১৫ বছর ধরে মানুষের ছবি তোলে বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছেন। সম্প্রতি তার এনালগ ক্যামেরা নষ্ট হয়ে যাওয়ায় তিন মাস ধরে পরিবারে ৮ সদস্য নিয়ে খুব কষ্টে দিনাতিপাত করছিলেন।

এ বিষয়টি জানতে পেরে দৈনিক যুগান্তরের চুনারুঘাট প্রতিনিধি ও চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ তার ফেসবুকে বাবরু মিয়াকে নিয়ে একটি পোষ্ট দেন। বিষয়টি স্থানীয় ছাত্রনেতা সোহেল আরমান ব্যরিস্টার সুমনের নজরে আনলে তিনি বাবরু মিয়াকে লাখ টাকা দামের ক্যামেরা প্রদানের ঘোষনা দেন।

আমেরিকা থেকে আনা লাখ টাকা মুল্যের ক্যানন ডিএসএলআর ক্যামেরাটি বাবরু মিয়ার হাতে তুলে দেন। বাবরু মিয়া এ ক্যামেরা পেয়ে অনেক খুশি। শুক্রবার বিকেলে সে যুগান্তর পত্রিকার প্রতিনিধির অফিসে এসে কান্নায় ভেঙ্গে পড়েন। কৃতজ্ঞতা প্রকাশ করেন ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও যুগান্তর প্রতিনিধি আবুল কালাম আজাদের প্রতি।

ক্যামেরার সাথে দুটি লেন্স, ব্যাটারি ও চার্জার এবং ব্যাগ রয়েছে। এর বাজার মুল্য লক্ষাধিক টাকা বলে জানালেন ব্যরিস্টারের একান্ত কাছের মানুষ পৌর ছাত্রলীগের সভাপতি সম্রাট আহমেদ।

ব্যরিস্টার সুমন বলেন, বিষয়টি আমি জানতাম না, একটি ক্যামেরার জন্য আমার এলাকার শুধু বাবরু মিয়া কেন. সমাজের সকল বাবরু মিয়ার পাশে দাড়ানোর জন্য আমি বিত্তবানদের আহবান জানাই। সকলের সহযোগিতায়ই আমরা এগিয়ে যাবো।

     এই ক্যাটাগরীর আরো খবর