1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে আর্থপিডিয়া গ্লোবালের উদ্যোগে ইংলিশ অলিম্পিয়াড ওয়ার্কশপ

রায়হান আহমেদ :
হবিগঞ্জের চুনারুঘাটে আর্থপিডিয়া গ্লোবাল এর উদ্যোগে ইংলিশ অলিম্পিয়াড ওয়ার্কশপ অন কমিউনিকেশন এন্ড লিডারশিপ স্কিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দিনব্যাপী চুনারুঘাট উপজেলা পরিষদ হলরুমে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর। আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা নাজনীন আহমেদ সিলভীর সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইংলিশ অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আমানুল্লাহ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ কাওসার শোকরানা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজনীন সুলতানা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। দেশে এই প্রথম উপজেলা পর্যায়ে ইংলিশ অলিম্পিয়াডের ওয়ার্কশপ হয়েছে। যেখানে ইংলিশে কিভাবে কথাবার্তা এবং কমিউনিকেশন দক্ষতা অর্জন করা যায় এ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

ইংলিশ অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আমানুল্লাহ বলেন, “আমি এর আগে কোনো উপজেলায় এ ধরণের প্রোগ্রাম করিনি। আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সিলভির উদ্যোগ ও ঐকান্তিক প্রচেষ্টায় সফলভাবে অনুষ্ঠানটি সম্পন্ন করা হয়েছে।” তিনি বলেন, “উপজেলা পর্যায়ে এ ধরণে অনুষ্ঠান এতো সারা ফেলবে তা আমার কল্পনায় ছিল না। আশা করি ভবিষ্যতেও আমরা এমন ওয়ার্কশপ অন্যান্য উপজেলায় করার চেষ্টা করব।”

আর্থপিডিয়া প্রতিষ্ঠাতা সিলভী বলেন, “আমরা সমাজের বিভিন্ন বিষয় নিয়ে কাজ করি এবং পাশাপাশি শিক্ষা নিয়ে আমাদের বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এর মধ্যে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের জন্য আমরা বিভিন্ন ধরণের ওয়ার্কশপ এবং সেমিনার আয়োজন করে থাকি। আমরা চাই প্রত্যেক শিক্ষক এবং শিক্ষার্থীরা যেন নিজেদের দক্ষতা বৃদ্ধির জন্য কাজ করে।” তিনি বলেন, “আমাদের লক্ষ্য হচ্ছে সুন্দর এবং ভালো একটি সমাজ গঠন করার জন্য যতটুক সম্ভব আমরা চেষ্টা করে যাচ্ছি। চুনারুঘাট উপজেলা পরিষদের সাপোর্ট ছিল এবং সকল শিক্ষক-শিক্ষার্থীরা এ অনুষ্ঠানকে ঘিরে উৎফুল্ল ছিল।”

     এই ক্যাটাগরীর আরো খবর