1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ “এম.এ.রব চত্ত্বর” মরণ ফাঁদে পরিণত

মোঃ আব্দুল হক রেনু, শায়েস্তাগঞ্জ : শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ এম এ রব চত্ত্বর হবিগঞ্জ জেলার একটি গুরুত্বপূর্ণ স্থান। অন্যদিকে এ স্থানটি অত্যন্ত ঝুকিপূর্ণ ও মরণ ফাঁদে পরিণত। প্রতিদিন এখানে দেশের বিভিন্ন স্থানে পৌছার লক্ষ্যে হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থান থেকে শত শত যাত্রীরা এসে হাজির হয়।
এখানে রয়েছে চৌরাস্তার মোড়। কিন্তু চত্ত্বরটিতে র‌্যালিং উচু না থাকায় যে কোন সময় বাস ও মালবাহী ট্রাক ব্রেইকফিল করে র‌্যালিং এর উপর দিয়ে ওঠে যায়। এছাড়াও মাঝে মধ্যে ছোট ও বড় যানবাহন র‌্যালিং এর উপর দিয়ে সড়ক পার হতে দেখা যায়। এতে করে ঘটে যেতে পারে মারাত্মক দূর্ঘটনা। অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে মাঝে মাঝে চত্ত্বর এলাকার সড়কজুড়ে স্থানে স্থানে ভাঙ্গনের ফলে বড় বড় গর্তের সৃষ্টি হয়।
বড় বড় ও মালবাহী যানবাহন গুলো এখানে পৌছলেই প্রতিদিনই ৫/১০টির চাকা পামচার হয়। বিকট শব্দে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা অনেকেই আহত হন। এতে ও বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে। পরে সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বরতরা এসে গর্তগুলি পুনরায় মেরামত করেন। এর পূর্বেও এ স্থানটিতে অনেক ছোট বড় দূর্ঘটনা সংঘটিত হয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ এ স্থানটিতে তাদের দায়িত্ব সঠিক ভাবে আদায় করছে না।
অন্যদিকে হাইওয়ে পুলিশের দায়িত্ব পালনে অবহেলার কারনে প্রায়ই যানজটের সৃষ্টি হয় বলে স্থানীয় লোকজনের অভিযোগ রয়েছে। এতে করে যাত্রীরাও চরম দূর্ভোগের শিকার হন। পুলিশ তাদের দায়িত্ব পালনে অবহেলার কারনে প্রায় সময়ই অনেক যানবাহন তাদের নির্দিষ্ট সাইড দিয়ে না গিয়ে রং সাইড দিয়ে সড়ক পারাপার হয়।
স্থানীয় লোকজন অভিযোগ করে আরো জানান, শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ নতুনব্রীজ এম এ রব চত্ত্বর চৌরাস্তার মোড়ে কড়া নজর রাখলে ও তাদের দায়িত্ব পালন করলে মারাত্মক দূর্ঘটনার হাত থেকে অনেকেই রেহাই পেত। এখানে প্রতিদিন জীবনের ঝুকি নিয়ে সড়ক পারাপার হন পথচারীরা। অপর দিকে এ স্থানটিতে ফ্লাইওভার ব্রীজ নির্মাণের জন্য দাবি জানিয়েছেন স্থানীয় জন সাধারন। এব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন স্থানীয় সর্বস্তরের জনতা।

     এই ক্যাটাগরীর আরো খবর