1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

মরণব্যাধি রুগে আক্রান্ত স্বামীকে বাঁচাতে সাহায্যের জন্য স্ত্রীর আকুতি

নুর উদ্দিন সুমন: এজমা রুগে আক্রান্ত স্বামীকে বাঁচাতে সাহায্যের জন্য সবার দ্বারে দ্বারে ঘুরছেন এক অসহায় স্ত্রী। বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের দত্তপাড়া গ্রামের মৃত রুছমত উল্লার পুত্র আব্দুল হক(৪০) তিনি বহুদিন যাবৎ এ্যাজমা রোগে আক্রান্ত হয়ে অনেকদিন যাবৎ মৃত্যুর প্রহর গুনছেন। চিকিৎসকরা জানিয়েছে চিকিৎসা করাতে পারলে এই রোগ থেকে নিরাময় হওয়া সম্ভব।
কিন্তু টাকার অভাবে এখন পর্যন্ত উন্নত চিকিৎসা করতে পারছেন না । এদিকে ডাক্তার বলছে উন্নত চিকিৎসা দিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাতে হবে কিন্তুু দারিদ্র অভাবের সংসার তার পরিবার এর পক্ষে এত টাকা যোগার করা সম্ভব না। সে একজন আচার বিক্রেতা একসময় আচার বিক্রি করে দিন কাটাচ্ছিল।এখন সে মরণব্যধী রোগের জন্য চলাচল বন্ধ হয়ে আছে।তার অবস্থা আশংঙ্কা জনক ফুসফুসে পানি জমে সারা শরীল পানি জমে আছে।সে কিছুতেই শ্বাস নিতে পারতেছেনা। এদিকে তার চিকিৎসার টাকা যোগার করতে তার পরিবার রয়েছেন বিপাকে। তাই সে চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের জন্য অাকুল আবেদন জানিয়েছেন তার স্ত্রী । এদিকে খবর পেয়ে অসুস্থ রুগীকে দেখতে তার বাড়িতে ছুটেযান জনবান্ধব দানশীল ব্যক্তি সমাজ সেবক। বাহুবল উপজেলার জনপ্রিয় চেয়ারম্যান আব্দুল হাই। তিনি তাকে তাৎক্ষনিক ৫ হাজার টাকা সাহায্য করেন পরে অপারেশন এর জন্য এগিয়ে আসবেন। তিনি আলাপকালে বলেন সমাজের দানশীল ব্যক্তিদের প্রতি আহবান করেন সবাই তাকে সাহায্য করার জন্য। আপনাদের একটু সাহায্যে বেচেঁ যাবে তার জীবন।
অসুস্থ আব্দুল হকের স্ত্রী রুজিনা বেগম জানান
তার অবস্থা প্রথমে সাভাবিক ছিল। প্রথমে গুরুত্ব না দিলেও এক সময় তা বেসে যায় তারপর আমরা বিভিন্ন চিকিৎসকের শরাপন্ন হলেও তা নিরাময় করা যাচ্ছে না। ডাক্তাররা ঢাকায় নিয়ে যেয়ে চিকিৎসা করাতে বললে সামান্য জমি ছিল তা বিক্রি করে চিকিৎসা করালেও নিরাময় হয়নি। ডাক্তার এক মাসের মধ্যেই অপারেশন করতে বলেছে। অর্থের অভাবে তাও সম্ভব হচ্ছেনা। সম্পত্তি যা ছিল তা বিক্রি করে তার চিকিৎসা চললেও এখন অর্থের অভাবে তার চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না।ডাক্তাররা বলেছেন চিকিৎসা করাতে না পারলে এক সময় তা বৃদ্ধি হবে দ্বীগুণ।
তিনি বলেন মাঝে মাঝে ব্যাথা উঠলে রুগী ঠিক থাকতে পারে নি। ব্যাথার সময় তার চিৎকারে আশেপাশের লোকজন এসে তাদের সান্তনা দেয়। এদিকে স্বামীর চিকিৎসার জন্য প্রায়৫ লক্ষ টাকা প্রয়োজন। তাই স্বামীকে বাচাতে প্রতিদিন অসুস্থ্য স্বামীকে নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন। সে জানায়,অচিরেই তাকে ঢাকা নিয়ে যেতে হবে। তানাহলে এক সময় তা ক্যান্সারে রূপ নিতে পারে বলেই কান্নায় ভেঙ্গে পড়েন । স্থানীয়রা জানিয়েছেন গরীব বলে কি বাচতে পারবে না আব্দুল হক। তারা এ ব্যাপারে সমাজের বিত্তবানদের হস্তক্ষেপ কামনা করেছেন। তারা বলছেন উন্নত চিকিৎসা করানো গেলে সুস্থ হয়ে উঠবে। বাংলাদেশের অনেক প্রতিষ্টান বা ধনাঢ্য ব্যাক্তি অসুস্থ আব্দুল হকের দায়িত্ব নিয়ে তাকে সুস্থ্য করে তুলতে পারেন। আবার সরকারী ভাবেও তার চিকিৎসা করানো যেতে পারে। অসুস্থ আব্দুল হকের স্ত্রী রুজিনা বেগম সকলের সহযোগীতা কামনা করেছেন। এ ব্যাপারে কেউ সহযোগীতা করতে চাইলে তার বাড়ির মোবাইল নাম্বার করতে পারেন। 01748713219 যোগাযোগ ব্যবস্থা গ্রাম দত্তপাড়া, পোষ্ট তুঙ্গেশ্বর, উপজেলা বাহুবল, জেলা হবিগঞ্জ।

     এই ক্যাটাগরীর আরো খবর