1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

শায়েস্তাগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

মোঃ আবদুল হক রেনু, শায়েস্তাগঞ্জ : শায়েস্তাগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় এ উপলক্ষে শায়েস্তাগঞ্জ গ্রীণ ফেয়ার আইডিয়াল স্কুলে আলোচনা সভা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও শিক্ষা প্রদর্শনীর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি ডা: শামছুর রহমানের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষক মোঃ ইয়াছির খানের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, হবিগঞ্জের বিশিষ্ট লেখক কবি তাহমিনা বেগম গিনি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উবাহাটা ইউপি চেয়ারম্যান আলহাজ মোঃ রজব আলী, হবিগঞ্জ সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক এম এ ওয়াহিদ, জহুর চাঁন বিবি মহিলা কলেজের প্রভাষক জালাল উদ্দিন রুমি, বিশিষ্ট সাংবাদিক মোঃ আবদুল হক রেনু, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের স্াধারন সম্পাদক মঈনুল হাসান রতন, উবাহাটা কুদ্রতীয়া দাখিল মাদ্রাসার শিক্ষক জিয়াউল হক, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মোঃ কামরুল হাসান, শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমির শিক্ষক শাহ লুৎফুর রহমান, শিক্ষিকা ফাহিমা জান্নাত কুদ্রতী প্রমূখ।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। স্কুলের পক্ষ থেকে সকল অতিথিবৃন্দদের এবং বিজয়ী অভিভাবকদেরকে বই পুরস্কার প্রদান করা হয়।

অপর দিকে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উদযাপন উপলক্ষে গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় উবাহাটা কুদ্রতীয়া দাখিল মাদ্রাসায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শহীদ মিনারে মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে পুস্পস্তবক অর্পণ করা হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর