1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে শিশুর সুরক্ষায় কর্মশালা

চুনারুঘাট প্রতিনিধি: শিশু সুরক্ষায় এবং শিশুদের সহায়তায় চাইল্ড হেল্পলাইন ১০৯৮ বিষয়ক এক কর্মশালা গতকাল চুনারুঘাট উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ইউনিসেফ এর সহায়তায় সমাজসেবা অধিদপ্তরের সমাজসেবা বিভাগের উদ্যোগে চাইল্ড সেনসিটিভ স্যোসাল প্রোটেক্ট ইন বাংলাদেশ প্রকল্পের আওতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবীর সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা বারিন্দ্র রায়ের পরিচালনায় কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা হবিগঞ্জের উপ-পরিচালক হাবিবুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার তাহমিনা আক্তার, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, কাজী সাফিয়া খাতুন ও ইউনিসেফ এর পার্টনার এনজিও প্রতিনিধি এফআইভিডিবিএর ইউসুফ আলী।

এতে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবির খান, আলহাজ্ব শামছুন্নাহার, সবুজ তরফদার, আলহাজ্ব রজব আলী, আব্দুর রশিদ, নুরুল মোমিন চৌধূরী, রমিজ উদ্দিন, রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারি আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক পংকজ নাহা, কোর্ট মসজিদের ইমান আবু তাহের. এস আই ওমর ফারুক প্রমুখ।

কর্মশালায় জানানো হয়, যে কোন নং থেকে ১০৯৮ এ কল করে শিশু নির্যাতন কিংবা সুরক্ষার বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতা পাওয়া যাবে। তাই সমাজের সকল স্তরের মানুষকে ১০৯৮ এর কল বিষয়ে ব্যপক প্রচার করা প্রয়োজন।। বক্তারা বলেন, শিশূ নির্যাতন হচ্ছে বিভিন্ন ভাবে। তার মধ্যে বাল্য বিবাহটি প্রকট আকার করেছে। এজন্য কল সেন্টারের সহযোগিতার পাশাপাশি সকল চেয়ারম্যান, ও ইউপি সদস্য এবং কাজীদের মুল ভুমিকা নিতে হবে।

এছাড়া এসব বিষয়ে ১০৯৮ নং কল দিলে শিশুদের সুরক্ষায় এবং সহায়তায় সরকারের বিভিন্ন দপ্তর এগিয়ে আসবে। পাশাপাশি শিশু বান্ধব পুলিশের কাছে সহযোগিতার জন্য ১০৯৮ এ বিনা টাকায় কল করা যায়। এছাড়া ১০৯৮ এ ফোন করলে কোন চার্জ কাটা হয়না। একই ভাবে হোটেল, ব্রিকফিল্ড, কলকারখানায় শিশু শ্রমিকদেরও এ ধরনের সহায়তায় আনার দাবী উঠে।

     এই ক্যাটাগরীর আরো খবর