1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে ট্রি এডভেঞ্চার উদ্বোধন

খন্দকার আলাউদ্দিন : হবিগঞ্জের চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে ট্রি এডভেঞ্চার উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে বন্যপ্রাণী অভয়ারন্য ও প্রকৃতি সংরক্ষন বিভাগের সিলেট বিভাগীয় কর্মকর্তা আবু মুসা শামসুল মোহিত চৌধুরী এটি উদ্বোধন করেন।

এসময় জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ সত্যেন্দ্র দেব, রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন, কালেঙ্গা রেঞ্জ অফিসার চন্দন ভৌমিক, সাতছড়ি বিট কর্মকর্তা আনিসুজ্জামান, রেমা বিট কর্মকর্তা হেলাল উদ্দিন. রেমা কালেঙ্গা অভয়ারণ্যের সহ-সভাপতি আবুল হাসিম, ক্রেল কর্মকর্তা জিয়াউল হক, পলাশ সরকার, আব্দুল্লা আল মামুন প্রমুখ উপস্থিথ ছিলেন।

ইউএসএইড’র অর্থায়নে এবং বেসরকারী সংস্থা সেন্টার ফর ন্যাচারাল রিসোর্স স্টাডিস্ (সিএনআরএস) কর্তৃক বাস্তবায়নাধীন ক্লাইমেট-রেজিলিয়েন্ট ইকোসিস্টেমস্ এন্ড লাইভীহুডস (ক্রেল) প্রকল্পের মাধ্যমে রূপ-৪ নামক একটি পর্যটন বিষয়ক গ্রুপের সহযোগিতায় সাতছড়িতে এই প্রথম ট্রি এডভেঞ্চার নির্মানের কাজ করে।

জাতীয় উদ্যানের টিকেট কাউন্টারের উত্তর পাশে ৬টি সেগুন গাছে এ ট্রি এডভেঞ্চার তৈরী করা হয়েছে। প্রকৃতি প্রেমিক পর্যটকদের ভ্রমণকে আরো আকর্ষণীয় করতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সাতছড়ি জাতীয় উদ্যানের সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটি এর সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে আছে। যে কেউ ১শ টাকা দিয়ে টিকেট কেটে এডভেঞ্চার আরোহন করতে পারবে।

     এই ক্যাটাগরীর আরো খবর