1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

চুনারুঘাট প্রতিনিধি : চুনারুঘাট উপজেলার সাটিয়াজুরী ইউনিয়নের শ্রীবাড়ী ও দারাগাঁও চা বাগানে প্রভাবশালী মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত দেখতে পায় লিজ ছাড়াই দারাগাঁও ও শ্রীবাড়ী চা বাগানের সোনাইচুড়া ছড়া থেকে একটি প্রভাবশালী মহল অবৈধ ভাবে বালু উত্তোলন করছে।

তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত শ্রীবাড়ী চা বাগানে ড্রেজার মেশিন ও পাইব জব্দ করে পুড়িয়ে দেয় ও একটি ট্রাকের বৈধ কাগজপত্র না থাকায় ৫শত টাকা জরিমানা করা হয়।তাছাড় দারাগাঁও বাগান এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালত ৮ হাজার ঘন ফুট বালু জব্দ করে। পরিবর্তিতে নিলামে দেয়া হবে।এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্তিতি টের পেয়ে বালু খেকোরা পালিয়ে যায়।

এ সময় শত শত এলাকাবাসী অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যাবস্তা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতি অনুরোধ জানায়।এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার সত্যতা নিশ্চিত করে জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নেতৃত্বে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।
এ সময় চুনারুঘাট থানা পুলিশ,স্তানীয় ওয়ার্ড মেম্বার ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন।

     এই ক্যাটাগরীর আরো খবর