1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটে ব্রিজ ভেঙ্গে যান চলাচল বন্ধ

চুনারুঘাট প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে পাহাড়ি ঢল ও ব্রিজের নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলণের ফলে ব্রিজের এপ্রোচ ভেঙ্গে গেছে। ফলে পুরাতন ঢাকা-সিলেট মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাস্তা ক্ষতিগ্রস্থ হওয়ায় সোমবার (১১ সেপ্টেম্বর) ভোর ৪টায় একটি মাইক্রোবাস রাস্তা থেকে ব্রিজের নিচে পড়ে যায়।

রবিবার রাতে প্রচন্ড পাহাড়ি ঢলে উপজেলার রামগঙ্গা চা বাগানে পুরাতন ঢাকা-সিলেট মহাসড়কের এই ব্রিজের এপ্রোচ সড়ক ক্ষতিগ্রস্থ হলে ব্রিজটি রাস্তা থেকে ১০/১৫ ফুট ফাঁকা হয়ে আলাদা হয়ে যায়। এর আগে গত ১০ জুন ওই ব্রিজের পার্শ্বে চন্ডিচড়া চা বাগানে আরেকটি ব্রিজ ক্ষতিগ্রস্থ হয়। পরে প্রায় ১ মাস পর রাস্তাটি চালু হয়েছিল।

রোববার রাতের বেলা ব্রিজ থেকে রাস্তা আলাদা হওয়ায় ভোরে একটি মাইক্রোবাস ব্রিজটি অতিক্রম করতে চাইলে সেটি ফাঁকা স্থান দিয়ে নিচে পড়ে যায়। এতে করে গাড়ীতে থাকা ৫ যাত্রী আহত হয়। তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা প্রদান করা হয়।

হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী হামিদুল ইসলাম জানান, রবিবার সারারাত বৃষ্টি হয়েছে। এতে করে ১২ থেকে ১৫ ফুট উচ্চতায় পানি জমে যায়। সেই পানি নিস্কাশন হতে গিয়েই রাস্তা ক্ষতিগ্রস্থ হয়। ব্রিজের পাশে প্রতিরক্ষা দেয়াল ছিল, সেটি ভেঙ্গে গেছে।

তিনি আরও জানান, সোমবার সকাল থেকেই তিনি ঘটনাস্থলে আছেন। ২/৩ দিনের মাঝে বিকল্প ব্যবস্থায় সড়কটি চালু করা হবে। পরবর্তীতে দ্রুত সময়ে টেন্ডারের মাধ্যমে স্থায়ী সমাধান করা হবে।

উল্লেখ্য যে, ব্রিজের পাশে রামগঙ্গা ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলণের ফলে এ ব্রিজের সড়কটি দেবে গেছে বলে এলাকাবাসীর ধারণা।

     এই ক্যাটাগরীর আরো খবর