1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

চুনারুঘাটে মুক্তিযোদ্ধা কোটা পূনর্বহালের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার’ এই শ্লোগানে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পূনর্বহাল সহ ১১দফা দাবিতে মনাববন্ধন ও প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেছেন চুনারুঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।

আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চুনারুঘাট উপজেলার মধ্যবাজারে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলার সাবেক সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম, সহকারী কমান্ডার (ক্রীড়া) আঃ খালেক, চুনারুঘাটের সাবেক কমান্ডার আলহাজ্ব আঃ ছামাদ, সাবেক ডেপুটি কমান্ডার দুর্গেশ চন্দ্র ধর, বীর মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম তালুকদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা সদস্য শেখ মোঃ শাহ আলম, চুনারুঘাট মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক মোঃ বাকী বিল্লাহ তরফদার, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান সেলিম, মিজানুর রহমান মিজান, সদস্য সচিব মোঃ রুমন ফরাজী, যুগ্ম আহ্বায়ক মাঈনুল ইসলাম সুমন, সদস্য আতাউর রহমান, শামীম উসমান প্রমুখ।

মানববন্ধনে তাদের দাবিগুলো তুলে ধরে বলেন, আমরা সরকারি চাকরির কোটায় মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ ভাগ বহাল রাখার পক্ষেই প্রধানমন্ত্রীর বিবেচনা আশা করব। আমরা দাবি জানাই, কোটাবিরোধী আন্দোলনের নামে যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক বক্তব্য ছড়িয়ে দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের অপমানিত করছে, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে। তারা আরো বলেন, প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক। দেশে উদ্ভূত পরিস্থিতির কারণে তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন, তা দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই নিয়েছেন। তবে বীর মুক্তিযোদ্ধাদের যে সম্মান জাতির পিতা দিয়েছেন, তা যেন তাঁরই কন্যার হাত দিয়ে ব্যহত না হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর