1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

বাহুবলে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নুর উদ্দিন সুমন : হবিগঞ্জের বাহুবলে যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সন্ধায় বাহুবল উপজেলার ফয়জাবাদ হিল বধ্যভূমি ও গনকবরে শ্রদ্ধার্ঘ নিবেদন, মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনার মাধ্যমে এ দিবসটি উদযাপন করেছে বাহুবল উপজেলা প্রশাসন। এ সময় সহকর্মীরা প্রজ্বলিত মোমবাতি হাতে ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপন কমিটি এক আলোচনা সভার আয়োজন করে। কনক দেব মিঠুর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসিম উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভুমি মোঃ রফিকুল ইসলাম, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুক অালী, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি মোঃ নুরুল ইসলাম নুর, মুক্তিযোদ্ধা শেখ মোঃ ফিরুজ মিয়া, মুক্তিযোদ্ধা অাবুল হোসেন, ডাঃ বাবুল কুমার দাস, নির্বাচন অফিসার নজরুল ইসলাম, অামতলী ম্যানেজার মোঃ মাসুদ চৌধুরী,কৃষক লীগের সভাপতি মাষ্টার মুখলেছুর রহমান, সবুজ সংঘের সাধারণ সম্পাদক এম এ মজিদ তালুকদার, পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ফয়সাল অাহমেদ সোহেল,এম শামছুদ্দিন, অামজাদ হোসেন ভুইয়া, অালমঙ্গীর কবির,প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই দিনেই জাতির মেধাবী সন্তান ও বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের চূড়ান্ত বিজয়ের শেষ মুহূর্তে তাদেরকে হত্যা করে।

তাদের উদ্দেশ্য ছিল বাঙালী জাতিকে মেধা শূন্য করা। তারা মনে করেছিল, বুদ্ধিজীবীদের হত্যা করলে বাঙালি জাতি স্বাধীনতা লাভ করলেও সামনে এগুতে পারবে না। কিন্তু আজ তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। সকল উন্নয়ন সূচকেই বাংলাদেশ পাকিস্তান থেকে ভাল অবস্থানে রয়েছে।

     এই ক্যাটাগরীর আরো খবর