1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

সহিংসতা এড়াতে সিলেটের প্রত্যেক অঞ্চলজুড়ে র‌্যাবের টহল : জনমনে স্বস্তি

রায়হান আহমেদ, চুনারুঘাট :
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সহিংসতা এড়াতে সিলেট বিভাগের প্রত্যেক অঞ্চলজুড়ে জোরদার করা হয়েছে র‌্যাব-৯ (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান) এর বিশেষ টহল।

নির্বাচনের কিছুদিন আগে থেকেই গুরুত্বপূর্ণ সড়কে র‌্যাব এর টহল লক্ষ করা গেছে। র‌্যাবের এ টহল চলবে জানুয়ারি মাসের ২ তারিখ পর্যন্ত।
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এই বিশেষ টহল রাখা হচ্ছে। নির্বাচনের আগ পর্যন্ত নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের টহল অব্যাহত থাকবে বলে জানা যায়।

র‌্যাব এর হবিগঞ্জ জেলা স্কোয়াড কমান্ডার এএসপি ওবাইন জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচন যাতে
শান্ত পরিবেশে সম্পন্ন হয়, এজন্য র‌্যাব এর টিম কাজ করছেন।
তিনি আরো জানান, নির্বাচনকে কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা নাশকতা করবে, সাধারণ মানুষের মনে এমন ভয় ছিল৷
কিন্তু এমন হবেনা, কারণ র‌্যাব মাঠে আছে নিরবিচ্ছিন্নভাবে। সন্ত্রাসী কার্যক্রম যাতে সন্ত্রাসীরা না করতে পারে, এজন্য র‌্যাব সদা সজাগ রয়েছেন। তাছাড়াও ঝুঁকিপূর্ণ এলাকায় সহিংসতা এড়াতে প্রস্তুত রয়েছেন।

সরেজমিনে দেখা যায়, গুরুত্বপূর্ণ সড়কেগুলোতে টহলরত র‍্যাব সরব উপস্থিতি রয়েছে।
জানা যায়, হবিগঞ্জ জেলা সহ বিভাগের প্রতিটি জেলায় ৩শতাধিক করে প্রায় ১২শতাধিক র‌্যাব মাঠে রয়েছেন এবং উপজেলায় ২ গাড়ি র‌্যাব টহলরত আছেন।
সন্ত্রাসীরা বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করে যাতে নির্বাচনের শান্ত পরিস্থিতিকে অশান্ত করতে না পারে, এজন্য হোটেলগুলো তল্লাশি করা হচ্ছে।
দেশের প্রত্যেক এলাকার ন্যায় হবিগঞ্জ জেলা সহ সিলেট সদর, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলার প্রত্যেক উপজেলায় দায়িত্ব পালন করছেন র‌্যাব-৯।

এদিকে র‌্যাবের টহল ও নিরবিচ্ছিন্নভাবে মাঠে থাকায় জনমনে স্বস্তির আবাস পাওয়া গেছে।নির্বাচন হবে নিরপেক্ষ ও সহিংসতা মুক্ত, বর্তমানে এমনটাই ধারণা সাধারণের।

     এই ক্যাটাগরীর আরো খবর