1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

আমুরোড হাই স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব

আব্দুর রাজ্জাক রাজু : আজ বৃহস্পতিবার আমুরোড হাই স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব শুরু হয়েছে।১৮ টি স্টলে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উৎসব চলবে । পিঠা উৎসবে বাঙালির ঐতিহ্যবাহী পুলি পিঠা, পাটি সাপটা, জামাই পিঠা, বেনি পিঠা, পাকান পিঠা, ভাপা পিঠা, কমলা সুন্দরী, তালের বড়া, নকঁশী পিঠা, সেমাই পুলি পিঠা, রস পিঠা, সবজি পাকান, ছিটা রম্নটি, শামুক পিঠা, ডিম পিঠাসহ ২৩ রকমের পিঠার আয়োজন করে শিক্ষার্থীরা।

পিঠা উৎসব উপ কমিটির সভাপতি সহকারী প্রধান শিক্ষক আবু মোঃ জাকারিয়া জানান, কলেজ ও কলেজে অনেক মায়ের সন্তান পড়াশোনা করে। সকল মায়ের সন্তানদের নিয়ে আমরা একটি পরিবার। এবছর এখনো শীতকালীন ছুটি না পাওয়ায় অধিকাংশ শিক্ষার্থী বাড়িতে পিঠা খেতে পারেনি। তাই নিজেদের দুঃখ ভুলে অনন্দে থাকার চেষ্টার জন্যই এই আয়োজন।

দুপুর ১ টায় উৎসবে আলোচনা সভা অনুষ্টিত হবে।এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার মঈন উদ্দিন ইকবাল, চুনারুঘাট থানার অফিসার ইন-চার্জ কেএম আজমিরুজ্জামান ও গভর্নিং বডির সভপতি সনজু চৌধুরী।অধ্যক্ষ আলা উদ্দিন বলেন, পিঠা উৎসবের মাধ্যমে বাঙালির কিছু হারিয়ে যাওয়া ঐতিহ্য রক্ষা হচ্ছে।

এই ধরণের উৎসব বাঙ্গালি সংস্কৃতি চর্চার মাধ্যম। এরকম ভিন্ন ধর্মী আয়োজনের মধ্যদিয়ে শিক্ষা প্রতিষ্টানের সকল প্রকার সাংস্কৃতিক চর্চা অব্যাহত থাকবে

     এই ক্যাটাগরীর আরো খবর