1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

গ্রীণল্যান্ড পার্কে চুনারুঘাট সাংবাদিক ফোরামের বনভোজন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : চলছে ঋতুরাজ বসন্ত। প্রকৃতিতে বইছে বসন্ত বাতাস। মাঝে মাঝে কোকিলের ডাক শোনা যায়। গাছে গাছে নতুন পাতা ক্রমশ সবুজ হচ্ছে। উৎসবে রঙিন হওয়ার মত সুন্দর আবহ। এমন সুন্দর আবহকে কি অবহেলা করা যায়? অন্যরা অবহেলার মত বোকামী করলেও জেলার চুনারুঘাট সাংবাদিক ফোরাম ৪ মার্চ সোমবার আনন্দ উচ্ছ্বাসে মেতে উঠেছিল।

বনভোজনের মাধ্যমে ব্যতিক্রমধর্মীভাবে সপরিবারে উদযাপনের মাধ্যমে এ দিনটাকে তারা অতিবাহিত করেছে।
কথায় আছে বিজ্ঞান দিয়েছে বেগ আর কেড়ে নিয়েছে আবেগ। যান্ত্রিক এই যুগে বনভোজন আয়োজনের ক্ষেত্রেও বেছে নেয়া হয় পরিচিত আর সহজে যাওয়া যায় এমন একটি জায়গা। চ্যালেঞ্জিং পেশার সাথে জড়িত সাংবাদিকরাতো আর সহজে পাওয়া যায় এমন জিনিসের দিকে ঝুঁকবেন না।
তাই বেছে নিলেন চুনারুঘাট উপজেলার গহীন বনে রানীগাঁওয়ে অবস্থিত গ্রীণল্যান্ড পার্ককে।

সাংবাদিকদের সাদরে গ্রহণ করেন পার্কের স্বত্ত্বাধিকারী সৈয়দ সোহাগ হকের লোকেরা।

সোমবার সকালে ঘড়ির কাটা ৯টায় সাংবাদিকরা আসতে থাকেন ফোরাম কার্যালয়ে। পরিবার পরিজন নিয়ে যখন সবাই একত্রিত হন তখন বেলা ১১টা।

মাইক্রোবাস ও মোটরসাইকেল করে সবাই পৌঁছান পার্কে। বাবুর্চিরা খাবারের আয়োজনে ব্যস্ত। এদিকে লটারীর টিকিট বিক্রি শুরু হয়।

সেই সাথে পার্কের পাহাড়ের চুড়ায় লেকের নিস্তরঙ্গ পানি আর গাছ-গাছালী পাক-পাখালীগুলো যেন নড়েচড়ে উঠে। সবাই ফ্রেস হয়ে বেরিয়ে যান বনে। চতুর্দিকে সারি সারি কাঁঠাল, লিচু গাছগুলোতে নতুন ফুলের মৌ মৌ গন্ধ।

ইউক্যালিপটাস গাছগুলোতে যখন বাতাসের দোলায় শন শন শব্দ হয় এতে আলোড়িত হন সবাই। লেকের শান বাধানো ঘাটে বসে যান মহিলারা। বাচ্চারা ছুটে যায় পার্কে স্থাপিত দোলনায়। এর মাঝেই পরিবেশন করা হয় হালকা নাস্তা। পরে চলে পাতিল ভাঙ্গা ও দৌড় প্রতিযোগীতা। এতে সবাই অংশগ্রহণ করেন।

পরে গান ও কৌতুক শুরু হয়। বিশেষ করে গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন বিশিষ্ট সাংবাদিক নুরুল আমীন।
শুরু হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র। বিতরণ করা হয় পুরস্কার। এভাবে বিকেল প্রায় ৩টা বেজে যায়। কিন্তু রান্না শেষ হয়নি। শুরু হয় অপেক্ষা। কিছুটা বিলম্বে খাবার শুরু হয়।

অনেক সুন্দর আর ভাললাগাকে সঙ্গী করে সন্ধ্যার মধ্যেই সবাই তৃপ্তি নিয়ে বাড়ি ফিরেন।

এতে প্রধান অতিথি ছিলেন, লন্ডন প্রবাসী জি.আর ফাউন্ডেশন ইউকে’র ফাউন্ডার চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবক মোঃ গিয়াস উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন, তরফবার্তার সম্পাদক ফারুক উদ্দিন চৌধুরী, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব কামরুল ইসলাম, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সাংবাদিক ফোরামের আজীবন সদস্য ও জেলা তাঁতীলীগের যুগ্ম-সম্পাদক শেখ আহাম্মদ আলী, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মোঃ মামুন চৌধুরী, রিপোর্টার্স ইউনিটির যুগ্ম-সম্পাদক ফারুক মাহমুদ, প্রেসক্লাব সদস্য এস, আর রুবেল মিয়া, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হেলাল আহমেদ, সাংবাদিক ফোরামের আজবীন সদস্য ও ব্যবসায়ী নেতা সাজিদুল ইসলাম, গোলগাঁও তরুণ সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ফয়সাল আহমেদ তুষার, প্রবাসী শেখ সজল, আরিফ ও রুমান আহমেদ।

উপস্থিত ছিলেন, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক রাজু, সহ-সভাপতি আব্দুল হাই প্রিন্স, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, যুগ্ম-সম্পাদক এসএম শওকত আলী, সাংগঠনিক সম্পাদক মীর জুবায়ের আলম, অর্থ-সম্পাদক এমএম জিলানী আখনজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজিরুজ্জামান শিপন, দপ্তর সম্পাদক কাজী মিজান, সদস্য শেখ হারুনুর রশীদ, শাহজাহান জলি, হারুনুর রশিদ চৌধুরী, লিটন মুন্ডা। এছাড়া ফোরাম নেতৃবৃন্দের পরিবারের সদস্যরাও এতে অংশগ্রহণ করেন।

বনভোজনে ফোরামের পক্ষ থেকে অতিথিদেরকে উপহার প্রদান করা হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর