1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিক্ষা মেলা অনুষ্ঠিত

অপু দাশ, শায়েস্তাগঞ্জ : শায়েস্তাগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে।

মেলায় ৩০টি স্টল অংশ নেয়। বিদ্যালয়ের শিক্ষাথীরা এসব স্টল পরিচালনা করে। তাদের বিষয় ও উপস্থাপনায় মেলায় আগত লোকজনের দৃষ্টি আকর্ষণ করে।

১১ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টায় মেলার উদ্বোধন করেন, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস এম ফেরদৌস ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মুজিবুর রহমান। এতে সভাপতিত্ব করেন উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ জামাল মিয়া।

প্রধান অতিথি এস এম ফেরদৌস ইসলাম মেলার ষ্টলের প্রশংসা করে বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে যাচ্ছেন। দেশে বর্তমানে ১৬ কোটি মানুষের ৫ কোটি শিক্ষার্থী রয়েছে।

শিক্ষার হার ক্রমাগত বেড়ে ৭২ শতাংশে উন্নীত হয়েছে। একসময় ৮০%শতাংশ শিক্ষার্থী বিভিন্ন কারণে পড়ালেখা থেকে ঝরে পড়তো। কিন্তু এখন ঝরে পড়ার হার ৫ শতাংশে নেমে এসেছে।

আমরা এখন নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছি। বর্তমান সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য ও পরিবারসহ বিভিন্ন স্তরে অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। শিক্ষা মেলা শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এই মেলায় কোন ধরনের জিনিসপত্র বিকিকিনি না হলেও শিক্ষা উপকরণের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের প্রশ্ন খুঁজে পাবে। নতুন নতুন কিছু উদ্ভাবন করতে পারবে ও মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে।
শশু নিহত

     এই ক্যাটাগরীর আরো খবর