1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
প্লেন দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৩
প্লেন দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৩

প্লেন দুর্ঘটনায় পুলিশসহ নিহত ৩

জনমত রিপোর্ট : নেপালের লুকলা বিমানবন্দরে প্লেন দুর্ঘটনায় তিনজন মারা গেছেন। আহত হয়েছেন তিনজন। দেশটির রাজধানী কাঠমান্ডুর একটি হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার (১৪ এপ্রিল) মাউন্ট এভারেস্টের নিকটবর্তী ওই বিমানবন্দরে উড্ডয়নকালে গতি পরিবর্তন করার সময় ছোট একটি প্লেন দুইটি হেলিকপ্টারকে আঘাত করে। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

বিমানবন্দরটির কর্মকর্তা এমা নাথ অধিকারী জানান, Let-410 শীর্ষক ওই প্লেন দুর্ঘটনায় চালকের সহকারী ও একজন পুলিশ সদস্য ঘটনাস্থলেই মারা যান। আরেকজন পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি বলেন, উড্ডয়নের সময় প্লেনটি হঠাৎ নিয়ন্ত্রণ হারায় এবং পাশের দু’টি হেলিকপ্টারের সাথে ধাক্কা খায়। তবে ঠিক কী কারণে প্লেনটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার শিকার হলো, সে বিষয়ে আমরা নিশ্চিত নই।

উল্লেখ্য, লুকলা বিমানবন্দর এভারেস্ট অঞ্চলের প্রধান প্রবেশদ্বার। অবতরণ ও উড্ডয়নের জন্য এটি বিশ্বের সবচেয়ে কঠিন বিমানবন্দর।

প্রতিবছর এভারেস্টে অসংখ্য ভ্রমণকারী ও পর্বতারোহীরা এই বিমানবন্দর ব্যবহার করে থাকেন। এপ্রিল মাসে সেখানে বসন্ত ঋতু। আর এটিই তাদের জন্য সবচেয়ে উপযোগী সময়।

তবে উপযুক্ত প্রশিক্ষণ ও ব্যবস্থাপনার অভাবে দেশটিতে প্রায় বিমান দুর্ঘটনা ঘটে থাকে। ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) নেপাল এয়ারলাইন্স নিষিদ্ধ ঘোষণা করেছে।

     এই ক্যাটাগরীর আরো খবর