1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

বানিয়াচংয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে শ্লিলতাহানির চেষ্টা, প্রধান শিক্ষক বহিস্কার

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানীর চেষ্টাকারী প্রধান শিক্ষক মোজাম্মিল হোসেন খানকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ পরিচালক একেএম সাফায়েত আলম তাকে বহিস্কার করেন। এছাড়া অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু হয়েছে।

বানিয়াচং উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হাসিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ছাত্রীর চাচার মৌখিক অভিযোগ পেয়ে স্কুলে যাই। তখন স্কুল কমিটির সভাপতি কাজল চ্যার্টাজি, প্রধান শিক্ষক মোজাম্মিল হোসেন খান ও ছাত্রীর মা-বাবার সামনে ওই ছাত্রীকে জিজ্ঞেস করলে সে ঘটনার বর্ণণা করে। পরে ওই ছাত্রীর পিতা একটি লিখিত অভিযোগ দেন। বিষয়টি নিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় তাকে বহিস্কার করা হয়েছে।

ছাত্রীর বাবা অভিযোগে উল্লেখ করেন- মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ৮টার দিকে প্রধান শিক্ষকের বাড়িতে প্রাইভেট পড়তে যায় তাঁর মেয়ে। তখন অন্যান্য ছাত্রছাত্রীরা এসে পৌঁছায়নি। একা থাকার সুযোগে শিক্ষক মোজাম্মিল তার ব্যক্তিগত কক্ষে নেন ছাত্রীটিকে। শরীরের স্পর্শকাতর স্থানগুলো স্পর্শ করেন এবং অশ্লিল কথা-বার্তা বলেন। এক পর্যায়ে তিনি ওই ছাত্রীকে ঝাপটে ধরে শ্লীলতাহানি করেন। এ সময় ছাত্রী কক্ষ থেকে দৌঁড়ে বের হয়ে পাশের বাড়িতে আশ্রয় নেয়। খবর পেয়ে ছাত্রীর মা-বাবা ঘটনাস্থলে পৌঁছে ছাত্রীকে বাড়িতে নিয়ে যান। প্রধান শিক্ষক মোজাম্মিল আগেও অনেক ছাত্রীর সাথে এমন আচরণ করছেন বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।

অভিযোগের পরিপ্রেক্ষিতে বানিয়াচং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হাসিবুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার বিষয়টি তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় ওই শিক্ষকের বিরুদ্ধে বহিস্কারের আদেশ হয়। সেই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়।

কাজল সরকার
হবিগঞ্জ প্রতিনিধি
০১৭৭০১৩৪৩৬৮

     এই ক্যাটাগরীর আরো খবর