1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

৩য় টার্মিনাল নির্মাণের পর শাহজালাল বিমানবন্দর হবে এ অঞ্চলের সেরা : মাহবুব আলী

নিজস্ব প্রতিনিধি : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি বলেছেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ সমাপ্তির পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের সেরা বিমানবন্দর। শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মেলনকক্ষে নির্মাণ কাজের উদ্বোধন প্রস্তুতি পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি কথা বলেন।

মাহবুব আলী বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমাদের সবার বহুল প্রতীক্ষিত সেই মাহেন্দ্রক্ষণ। শনিবার সকালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ নির্মাণ কাজের উদ্বোধন করবেন। এই টার্মিনাল নির্মাণ সমাপ্তির পর তা হবে সবার প্রত্যাশার একটি সুন্দর ও অত্যাধুনিক বিমানবন্দর। আগামী ৪৮ মাসের মধ্যে এ টার্মিনালের নির্মাণ কাজ সম্পন্ন হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আন্তর্জাতিক মানের সেবা নিশ্চিত করতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল অত্যাধুনিকভাবে নির্মাণ করা হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যেভাবে আকাশে শান্তির নীড়, আমাদের নতুন টার্মিনালও হবে ভূমিতে শান্তির পরশ।

প্রতিমন্ত্রী বলেন, বিমানবন্দর ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবার মান উন্নয়নে আমরা কাজ করছি।সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা কিছু ক্ষেত্রে সফলতা অর্জন করেছি। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় এ অর্জন সম্ভব হয়েছে। তিনি যেভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বিমানবন্দরের উন্নয়নে চেষ্টা করেন তা আমাদের অনুপ্রাণিত করে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

উন্নয়নের এই ধারা থেকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পিছিয়ে থাকার কোনো সুযোগ নেই। মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুসরণ করে দেশের এভিয়েশন খাতের উন্নয়নে আমরা কর্মী হিসেবে কাজ করে যাব।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ শুরু করতে আমাদের বেশ কিছু বাধা পেরিয়ে আসতে হয়েছে। সরকারের সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের আন্তরিক প্রচেষ্টায়, বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ, প্রচেষ্টা ও দিকনির্দেশনায় প্রতিবন্ধকতা পেরিয়ে আমরা এ জায়গায় এসেছি। আগামী ৪৮ মাসে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-৩ নির্মাণ কাজ সম্পন্ন হবে।

মহিবুল হক বলেন, এ টার্মিনাল নির্মাণ হলে বছরে ২০ মিলিয়ন যাত্রীকে সেবা দেওয়া সম্ভব হবে। টার্মিনালটি এমন একটি ম্যাকানিজমে নিয়ে আসা হচ্ছে, যাতে কেন্দ্রীয়ভাবে এর প্রতিটি কাজ মনিটরিং করা যাবে।

সিনিয়র সচিব বলেন, নতুন টার্মিনাল হলে গ্রাউন্ড হ্যান্ডলিং এর কাজের জন্য উন্মুক্ত দরপত্রের মাধ্যমে যোগ্য প্রতিষ্ঠানকে নির্বাচন করা হবে। যোগ্যতাসম্পন্ন যেকোনো প্রতিষ্ঠান গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের কাজে সংশ্লিষ্ট হওয়ার জন্য আবেদন করতে পারবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। বহুল প্রতীক্ষিত এ নির্মাণ কাজ আগামী শনিবার উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ উদ্বোধনের পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৯ সিরিজের নতুন ২ টি ড্রিমলাইনার “সোনার তরী” ও “অচিন পাখি” উদ্বোধন করবেন। তিনি একই সাথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপসও উদ্বোধন করবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মোবাইল অ্যাপস ব্যবহার করে টিকেট কাটার ক্ষেত্রে যাত্রীরা টিকেটে ১০ শতাংশ ছাড় পাবেন।

সৌজন্যে :
প্রকাশের অনুরোধ সহ-
তানভীর আহমেদ
জনসংযোগ কর্মকর্তা
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।
মোবাইলঃ ০১৭১৫৮৩৫৬২৭।

     এই ক্যাটাগরীর আরো খবর