1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

করোনা ভাইরাস : চুনারুঘাটে উপার্জনহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

রায়হান আহমেদ : সারাবিশ্ব করোনা ভাইরাস নিয়ে আতঙ্কে জড়োসড়ো। বাংলাদেশে এ ভাইরাসের সংক্রমণ দেখা দিলে সরকার নানান পদক্ষেপ নিচ্ছেন। এরই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় চুনারুঘাটে উপার্জনহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার বিকেলে চুনারুঘাট উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ এসব খাদ্য সামগ্রী অসহায় মানুষের মাঝে বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মিল্টন পাল, ভাইস চেয়ারম্যান- আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, মহিলা ভাইস চেয়ারম্যান আবেদা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্লাবন পাল প্রমুখ।

জানা যায়, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় হতে চুনারুঘাট উপজেলার জন্য প্রাথমিক পর্যায়ে ১১মেট্রিক টন চাল ও নগদ ১লক্ষ ১০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপার্জনহীন দিনমজুর, শারীরিক প্রতিবন্ধীসহ প্রায় শতাধিক পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর জানান, “করোনা ভাইরাস প্রতিরোধ করার জন্য সরকার নির্দেশ দিয়েছেন অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে। ফলে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা পড়েছেন বিপাকে। আমাদের রাজনৈতিক অভিভবক বিমান প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশে আমরা প্রকৃতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণে সচেষ্ট।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশের কাছ থেকে জানা যায়, চুনারুঘাট উপজেলার জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে আমরা প্রাথমিক পর্যায়ে ১১টন চাল ও ১ লাখ দশ হাজার টাকা বরাদ্দ পেয়েছি। আমাদের কাছে আরো বরাদ্দ আসছে। আমরা দিনে এবং রাতে খুঁজে খুঁজে প্রকৃত উপার্জনহীন পরিবারে এসব খাদ্য সামগ্রী ৩ফুট দুরত্ব বজায় রেখে বিতরণ করছি।”

প্রসঙ্গত, খাদ্য সামগ্রীতে মাথাপিছু ১০কেজি চাল, ৫কেজি আলু, ২কেজি মশুরী ডাল দেয়া হয়।

     এই ক্যাটাগরীর আরো খবর