1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

মাধবপুরে করোনা প্রতিরোধে জনসচেতনতায় সেনাবাহিনীর বিভিন্ন কার্যক্রম

রায়হান আহমেদ : হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং হোম কোয়ারেন্টাইন মেনে চলার জন্য ১৩ ইষ্ট বেংগল এর প্রচার অভিযানের আজ ৮ম দিন।

বৃহস্পতিবার সকালে মাধবপুর বাজার, নোয়াপাড়া বাজার ও জগদীশপুর বাজারে ১৩ ইষ্ট বেঙ্গল এর ক্যাপ্টেন মো: আসিফ ইকবাল এর নেতৃত্বে সচেতনতা ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিং করে এলাকাবাসীকে অবগত করেন।

মাধবপুর বাজার, নোয়াপাড়া বাজার ও জগদীশপুর বাজারে জনসমাগম এড়িয়ে চলা, প্রয়োজনীয় কাজ ব্যতিত অযথা বাহিরে ঘোরাঘুরি না করে নিজগৃহে অবস্থান করা, চলার সময় একজন থেকে আরেকজনের দূরত্ব মিনিমাম ৩ ফিট নিশ্চিত করা, মাস্ক পরিধান করা, জন সাধারনের মাঝে মাস্ক বিতরণ এবং স্বাস্থ্য সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করেন।

জনসাধারণ এবং বেসামরিক যানবাহন জীবাণুমুক্ত করার জন্য বিশেষ জীবাণু নাশক স্প্রে’র প্রয়োগ করেন।

দোকানপাট এবং কাঁচাবাজারের দোকানসমূহ হতে কেনাকাটার সময় ক্রেতা এবং বিক্রেতার মধ্যে নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য সকলকে অনুরোধ করেন।

অতঃপর পুলিশ এবং সেনাবাহিনীর যৌথ প্রচারণায় বাজার জনসমাগম মুক্ত হয়।
বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম শেষে মাধবপুর উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের সরজমিনে নিরীক্ষা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার তাসনুভা নাশতাহার এবং ওসি মো: ইকবাল হোসেন কে সাথে নিয়ে ক্যাপ্টেন মো: আসিফ ইকবাল এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি পেট্রোল দল পরিদর্শনে যান এবং জনসাধারণকে সঠিকভাবে হোম কোয়ারেন্টাইন মেনে চলার জন্য প্রেষণা প্রদান করেন।

     এই ক্যাটাগরীর আরো খবর