1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধুর প্রথম স্থায়ী প্রতিকৃতি স্থাপন

জনমত নিউজ : যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম স্থায়ী প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। রোববার (১৬ আগস্ট) পাথরের তৈরি ৯ ফুট উচ্চতা ও ৫ ফুট প্রশস্তের এই প্রতিকৃতি স্থাপন করে মিশিগান স্টেট আওয়ামী যুবলীগ।

হ্যামট্রাম্যাক শহরের বাংলাদেশ অ্যাভিনিউতে (কনান্ট স্ট্রিট) প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিশিগান ১৪ ডিস্ট্রিকের কনগ্রেসওমেন ব্রেন্ডা লরেন্স। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৯ ডিস্ট্রিকের মিশিগান স্টেট সিনেট সদস্য পল ওজনো ও ২৮ ডিস্ট্রিকের হাউস অব রিপ্রেজেন্টেটিভ লরি স্টোন। প্রতিকৃতি উন্মোচন করেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরী।

ব্রেন্ডা লরেন্স তার বক্তব্যে বলেন, শেখ মুজিবুর রহমানের মতো একজন বিশ্বমানের রাজনৈতিক নেতার প্রতিকৃতি স্থাপন অনুষ্ঠানে থাকতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তার আদর্শ এখনো বিশ্বের মানুষের কাছে অনুসরণীয়।

মিশিগান স্টেট যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ বলেন, এ প্রতিকৃতি দেখে যুক্তরাষ্ট্রে বেড়ে ওঠা বাংলাদেশি ও যুক্তরাষ্ট্রের অন্যান্য জাতিগোষ্ঠীর মানুষ বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় কর্মজীবন সম্পর্কে জানতে আগ্রহী হবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানের অতিথি এবং যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রিয়াজুল কাদের লস্কর মিঠু জানান, মিশিগান আওয়ামী যুবলীগের মাধ্যমে আমরা একটি ইতিহাস গড়লাম। যুক্তরাষ্ট্রের মাটিতে এটাই প্রথম বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি।

মিশিগান স্টেট যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শেখ বদরুদ্দোজা জুনেদ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, মিশিগান আওয়ামী লীগ সভাপতি আবদুস শাকুর মাখন, মিশিগান মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহীদুর রহমান জাবেদ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আগত অন্তত দুইশত নেতাকর্মী ও দর্শক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিকৃতির চার পাশে লাগানো হয়েছে নানা ধরনের ফুলের গাছ। নিরাপত্তার জন্য বসানো হয়েছে দুটি সিসি ক্যামেরা। রয়েছে বৈদ্যুতিক আলোর ব্যবস্থাও।

ডেস্ক

     এই ক্যাটাগরীর আরো খবর