1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com
  3. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser

চুনারুঘাটের পাইকপাড়ায় একটি ব্রীজের অভাব : দূর্ভোগে এলাকাবাসী

রায়হান আহমেদ : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৪নং পাইকপাড়া ইউনিয়নে একটি ব্রীজের অভাবে সীমাহীন দূর্ভোগ ও কষ্ট পোহাচ্ছে স্থানীয়রা৷

সরেজমিনে গিয়ে দেখা যায়- স্থানীয় সুতাং নদী দিয়ে নিয়ত হাজারো মানুষের পারাপার। লস্করপুর চা-বাগান থেকে সতং পর্যন্ত রাস্তার সংযোগস্থলে উজ্জ্বল পুরের সুতাং নদীর ব্রীজ। ১৫-১৬ বছর আগে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডে ব্রীজের পরিকল্পনা হলেও বিভিন্ন কারণে তা আটকে যায়৷

দূর্ভোগের এই অবস্থা ব্যারিস্টার সুমন জানার পর তিনি একটি কাঠের ব্রীজ নির্মাণ করে মানুষের কষ্ট সাময়িক লাঘব করেন। কিন্তু এক বছরের মাথায় সেই ব্রিজটিও পাহাড়ী ঢলে ভেঙ্গে যায়।

এসময়ে সীমাহীন দূর্ভোগের মধ্য দিয়ে চুনারুঘাট সহ নানান স্থানে যাতায়াত করতে হচ্ছে ওই এলাকার মানুষজনকে৷

জানা যায়- এব্যাপারে জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্টদের দ্বারে দ্বারে গেলেও কোনো ফল পাচ্ছেন না বলে অভিযোগ জানিয়েছেন এলাকাবাসী।

এমতাবস্থায় এলাকাবাসীর দাবি- দ্রুত যেন ওই স্থানে একটি ব্রীজ নির্মাণ করে তাদের দূর্ভোগ লাঘব করেন সংশ্লিষ্টরা৷

পাইকপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান শামীম জানান- এখানে একটি ব্রীজ নির্মাণ হবে, এটি এলাকাবাসীর প্রাণের দাবী। বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি আমাদের ইউনিয়নের উন্নয়ন কাজে জন্য ৩কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। ইনশাআল্লাহ অচিরেই এখানে ব্রীজ নির্মাণ করা হবে।

চুনারুঘাট উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত জানান- আমরা ওই জায়গা পরিদর্শন করেছি এবং প্রস্তাবও পাঠানো হয়েছে। আশা করছি, শীঘ্রই ব্রীজ নির্মাণ হবে।

     এই ক্যাটাগরীর আরো খবর