1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

হেজবুত তওহিদ নিষিদ্ধ : সংবাদ সম্মেলনে বক্তারা

স্টাফ রিপোর্টার : ইসলামী সংগ্রাম পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি আল্লামা নুরুল ইসলাম ওলিপুরী হেজবুত তওহিদকে নিষিদ্ধ এবং এর কর্মকান্ড বন্ধ করার দাবী জানিয়েছেন। একই সাথে পুলিশের হাতে গ্রেফতারকৃত আল্লাহ এবং মরহুম শায়েখ আব্দুর রহমান দীগলবাগীকে অবমাননাকারী দুই আসামীর দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবী করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবী জানান। অলিপুরী বলেন, আল্লাহ এবং শায়েখ আব্দুর রহমান দীগলবাগীকে অবমাননাকারী গ্রেফতারকৃত আসামীরা হিজবুত তওহিদ এর সাথে জড়িত বলে স্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। আর হিজবুত তওহিদ এর প্রতিষ্ঠাতা বায়েজিদ খান পন্নী একজন প্রতিষ্ঠিত রাজাকার এবং জঙ্গী প্রক্রিয়ায় প্রচলিত সরকার ব্যবস্থাকে উৎখাত করে ক্ষমতায় অধিষ্ঠিত হতে চায়। তাদের বই পুস্তকে এবং বক্তৃতায় জঙ্গীবাদের উসকানী রয়েছে।

দেশের আলেম সমাজ ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতাদের নিয়ে তাদের বিষোদগারের ধর্মীয় উত্তেজনা সৃষ্টির আশংকা রয়েছে। তাদের নেতা পরোক্ষভাবে নিজেকে কখনও ইমাম মাহদী আবার কখনও নিজেকে নবুয়ত প্রাপ্ত বলে দাবী করেছে।

তিনি আরও বলেন, হেজবুত তওহিদ এর বই পুস্তক ও বক্তৃতায় ইসলামের প্রধান ৫টি স্তম্ভসহ কোরআন সুন্নাহ বিরোদ্ধে বিভিন্ন কুফরী লেখা দেখতে পাওয়া যায়। তারা গ্রামে গ্রামে নিরক্ষর মহিলাদেরকে ব্যবহার করে এই সংগঠনেক বিভ্রান্তিমূলক আকিদা প্রচারের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের সাথে বিধর্মী ও বিদেশী চক্রের সম্পৃক্ততার রয়েছে বলে ধারনা করা হচ্ছে। জঙ্গী তৎপরতাসহ ধর্মীয় উত্তেজনা সৃষ্টির অপচেষ্টার কারনে সরকার ২০১৫ সালে সংগঠনটিকে কালো তালিকাভুক্ত করেছিল।

কিন্তু বন্ধ থাকেনি তাদের অপ-তৎপরতা। এখই যদি তাদের যাবতীয় অবৈধ কার্যক্রম বন্ধ না করা হয় তাহলে সমাজে চরম বিশৃঙ্খলা সৃষ্টির আশংক রয়েছে। তাই অবিলম্ভে হবিগঞ্জসহ সারাদেশে এই সংগঠনকে নিষিদ্ধ করার দাবী জানাই। অন্যথায় আমরা আলেম-ওলামা ও জনসাধারনকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলব।

তিনি আল্লাহ এবং শায়েখ আব্দুর রহমান দীগলবাগীকে অবমাননাকারীদেরকে দ্রুত সময়ের মাঝে গ্রেফতার করায় সন্তোষ প্রকাশ করেন এবং প্রশাসনকে ধন্যবাদ জানান।
সংবাদ সম্মেলনে অলিপুরীর পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা যুব ওলামা ঐক্য পরিষদ সভাপতি মাওলানা জাবের আল হুদা চৌধুরী। ইসলামী সংগ্রাম পরিষদের সাধারন সম্পাদক মাওলানা আবু সালেহ সাদীর পরিচালনায় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল বাছিত আজাদ, মাওলানা সিরাজুল ইসলাম মীরপুরী, মাওলানা লোকমান সাদী, নুরুজ্জামান চৌধুরী, ব্যবসায়ী কল্যাণ সমিতি ব্যকস এর সভাপতি সামসুল হুদা, মাওলানা আনোয়ার আলী, জাকারিয়া চৌধুরী, মাওলানা আজিজুল ইসলাম, শেখ শেবুল আহমেদ, মাওলানা নিয়াজুর রহমান নিজাম প্রমুখ।

পরে নেতৃবৃন্দ হবিগঞ্জ সদর এর নারায়ণপুর গ্রামে আল্লাহর পবিত্র নাম ও আল্লাহর একজন বিশিষ্ট ওলী, আল্লামা আব্দুর রহমান শায়খে দীঘলবাগি রহ: এর ছবি অবমাননাকারীর বিচার ও উক্ত ঘটনার প্রশ্রয়দাতা ও শক্তি যোগানদানকারী, দেশ, সমাজ ও ধর্মবিরোধী সংগঠন হেযবুত তওহীদ কে নিষিদ্ধ ঘোষণা করার দাবী জানিয়ে জেলা প্রশাসক বরারবর স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপির অনুলিপি স্বরাষ্ট্রমন্ত্রী, হবিগঞ্জ-৩ আসনের এমপি, ডিআইজি সিলেট, পুলিশ সুপার, হবিগঞ্জ পৌরসভার মেয়র, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান, হবিগঞ্জ সদর থানার ওসিকে প্রদান করা হয়েছে

     এই ক্যাটাগরীর আরো খবর