1. info@jonomoth.com : admi2017 : জনমত নিউজ
  2. jonomoth24@gmail.com : Jonomoth .com : Jonomoth News .com

হবিগঞ্জে ৪ সাংবাদিকের নামে ২০ কোটি টাকার মানহানি মামলা করেছে এক ইউপি চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার : দুর্নীতি-অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় হবিগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক প্রভাকর’ এর ৪ সাংবাদিকের বিরুদ্ধে, ২০ কোটি টাকার মানহানির মামলা করেছেন মাধবপুর উপজেলার ১১নং বাঘাসুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন আহম্মদ।

মামলার আসামিরা হলেন, দৈনিক প্রভাকরের সম্পাদক মো. আব্দুল হালীম, ভারপ্রাপ্ত সম্পাদক মো. সহিবুর রহমান, বার্তা সম্পাদক আজহারুল ইসলাম চৌধুরী মুরাদ ও প্রতিবেদক শেখ শাহাউর রহমান বেলাল।

গত ১৪ সেপ্টেম্বর হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম (আমল-৬) আদালতে ১০ টাকার কোর্ট ফি দিয়ে মামলাটি দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ৩০ আগস্ট ও ৩ সেপ্টেম্বর দুটি সংবাদ প্রকাশ করে হবিগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক প্রভাকর। এতে বাঘাসুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন আহম্মদের পারিবারিক, সামাজিক ও পেশাগতভাবে ২০ কোটি টাকা মূল্যের মানহানি হয়েছে।

এই চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন দৈনিক প্রভাকরের বার্তা সম্পাদক আজহারুল ইসলাম চৌধুরী মুরাদ। তিনি বলেন, দুর্নীতি-অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় বাঘাসুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহাব উদ্দিন আহম্মদ আমাদের বিরুদ্ধে মামলা করেছেন।

এদিকে, মামলার বিষয়ে জানতে দায়েরককৃত মামলার ৭নং স্বাক্ষী শায়েস্তাগঞ্জ উপজেলার ১১নং ব্রাহ্মণডুরা ইউনিয়নের সদস্য মোঃ কামাল মিয়া দৈনিক প্রভাকরকে বলেন, মামলায় যে কাউকে স্বাক্ষী করা যায়। তবে ওই মামলায় আমাকে স্বাক্ষী রাখা হয়েছে, অতচ আমি কিছুই জানিনা। চেয়ারম্যান শাহাবউদ্দীন আমাকে কিছুই বলেননি। কেন আমাকে স্বাক্ষী রেখেছেন তাও আমি জানিনা।’

মামলার ৬নং সাক্ষী গণমাধ্যমকর্মী আব্দুল মালেক জানান, তিনি এবিষয়ে কিছুই জানেন না। তবে মামলা দায়েরের বিষয়টি দুঃখজনক।
মামলা দায়েরের ঘটনায় হবিগঞ্জে কর্মরত সাংবাদিকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

     এই ক্যাটাগরীর আরো খবর