চুনারুঘাটে দুই চা-শ্রমিকের ক্লু-লেস হত্যার রহস্য উদঘাটন : আটক ৫

ওসি শেখ নাজমুল হকের কর্ম নিপুনতায় উদঘাটন হলো দু’টি হত্যাকান্ডের রহস্য…

রায়হান আহমেদ : চুনারুঘাট উপজেলার দুই চা-শ্রমিক হত্যার রহস্য উদঘাটন করেছে থানা-পুলিশ। চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের নেতৃত্বে পরপর দুই দিনের মাথায় দু’টি হত্যার ঘটনার সাথে জড়িত ৫ হত্যাকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২ মার্চ উপজেলার নালুয়া চা-বাগানের দমদমিয়া লেক থেকে বিষু মুন্ডা (৫৫) এর লাশ উদ্ধার করে পুলিশ। সে নালুয়া চা বাগানের আলবিস মুন্ডার ছেলে।

পরে ৪৮ ঘন্টার মধ্যে নালুয়া চা-বাগানে বিশেষ অভিযান চালিয়ে এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে বিষু খাড়িয়া (৫০) ও অনিল ঝড়া কালা (৩০) কে আটক করে। আটককৃতরা নালুয় চা বাগানের পশ্চিম টিলা ও বিলা টিলার নাগরিক ।

অপরদিকে গত বছর (২৩ মার্চ ২০১৯) চুনারুঘাট লস্করপুর চা-বাগানের অতিন্দ্র মুন্ডার ছেলে সুজন মুন্ডা (৩৪)’র লাশ গলায় ফাঁস লাগানো অবস্থায় উদ্বার করা হয়। এ ব্যাপারে চুনারুঘাট থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়। ময়না তদন্তে হত্যাজনিত মৃত্যু হয়েছে বলে প্রতিবেদন আসে। এ ব্যাপারে পরে চুনারুঘাট থানায় অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করা হয়।

এ হত্যা মামলার সাথে জড়িত থাকার দায়ে সোমবার গভীর রাতে চুনারুঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে লস্করপুর চা-বাগানের জয় কান্ত সবরের ছেলে বিজয় সবর (২৪), সুশিল কালিন্দির ছেলে নিপেন কালিন্দি (২৩), ও রাম ধন চৌহানের ছেলে আপন চৌহান (২৬) গ্রেফতার করে। পরে তাদের হবিগঞ্জ কারাগারে প্রেরণ করা হয় ।

শেখ নাজমুল হক
ওসি- চুনারুঘাট থানা।

এ ব্যাপারে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক জানান, “দুই চা-শ্রমিকের হত্যার রহস্য উদঘাটন করতে আমরা সক্ষম হয়েছি। গ্রেফতারকৃত আসামীরা হবিগঞ্জের বিজ্ঞ আদলতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে খুনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে।”

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />