রেড জোনে কঠোর অবস্থানে চুনারুঘাট উপজেলা প্রশাসন

চুনারুঘাট উপজেলা প্রশাসনের ফেইসবুক ওয়াল থেকে :

সিভিল সার্জন অফিস, হবিগঞ্জ কর্তৃক চুনারুঘাট উপজেলাকে ইতোমধ্যে রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। এমতাবস্থায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত জোন ভিত্তিক নির্দেশনায় উল্লিখিত রেড জোন ঘোষিত এলাকায় মুদি দোকান, ফার্মেসি, নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতীত অন্য সকল দোকান সর্বক্ষণ বন্ধ থাকবে। রেড জোন ভুক্ত এলাকায় যেকোনো ধরনের যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ।

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অমান্য করায় চুনারুঘাট পৌর এলাকা, আমতলী বাজার, কাচুয়া বাজার, শাকির মোহাম্মদ বাজার, শ্রীকুটা বাজার, দুর্গাপুর বাজার, শায়েস্তাগঞ্জ মোড়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান খান, জেলা প্রশাসকের কার্যালয়, হবিগঞ্জ। সার্বিক সহযোগিতায় ছিলেন, অফিসার-ইন-চার্জ চুনারুঘাট থানা শেখ নাজমুল হক এবং চুনারুঘাট থানা পুলিশের দুইটি দল। সর্বমোট ৩৩ টি মামলায় ৬০,৪০০/- টাকা অর্থদণ্ড আরোপ করা হয়।

জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণে ব্যারিকেডগুলো কার্যকর করণে সার্বিক নেতৃত্বে ছিলেন পৌর মেয়র নাজিম উদ্দিন শামসু। আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সহযোগিতায় ছিলেন কাউন্সিলরগণ এবং তরুণ স্বেচ্ছাসেবকবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ বলেন,
বিনা প্রয়োজনে কেউ রেড জোন ভুক্ত এলাকায় প্রবেশ করার চেষ্টা করবেন না। সরকার প্রণীত সকল নিষেধাজ্ঞা সবাইকে মেনে চলার জন্য বিনীত অনুরোধ করা হচ্ছে, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />