চুনারুঘাটের নারী ফুটবল দল কুমিল্লায় খেলবে সোমবার

আবুল কালাম আজাদ, চুনারুঘাট : আন্তঃস্কুল মাদ্রাসার মাধ্যমিক পর্যায়ের গ্রীস্মকালীন খেলাধুলা প্রতিযোগিতায় নারী ফুটবল দল সিলেট বিভাগ চ্যাম্পিয়ন চুনারঘাটের তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের কিশোরীরা আজ আঞ্চলিক পর্যায়ে কুমিল্লায় নারী ফুটবল খেলবে।
সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুমিল্লা জিলা স্কুল মাঠে চট্টগ্রাম ও কুমিল্লার মধ্যে অনুষ্ঠিত খেলায় বিজয়ী দলের সাথে তারা বিকাল ৩টায় খেলবে। ইতোমধ্যে তারা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম ও কোচ চুনারুঘাটের কৃতি খেলোয়ার শফিউল আলম শাফীর নেতৃত্বে কুমিল্লা পৌঁছেছে।
তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের খেলা দেখতে মাঠে থাকার কথা রয়েছে।
এর পুর্বে সিলেট বিভাগ চ্যাম্পিয়ন হওয়ায় খেলোয়ার দলকে সংবর্ধনা, সনদ প্রদান ও জার্সি বুট প্রদান করা হয়। শফিউল আলম শাফী গত ১৫ দিন ধরে তাদেরকে প্রশিক্ষন দিয়ে আসছেন।
গত ৬ আগষ্ট সিলেট ষ্টেডিয়ামে হবিগঞ্জ জেলার পক্ষে চুনারুঘাটের তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় মৌলভীবাজার জেলাকে হারিয়ে বিভাগীয় বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। তারা আঞ্চলিক পর্যায়ে খেলায় বিজয়ী হলে তারা জাতীয় পর্যায়ে খেলার গৌরব অর্জন করবে।
এদিকে চা বাগানের এসব কিশোরী বিভাগ অর্জন করায় চুনারুঘাটবাসীর মধ্যে আনন্দের সীমা নেই। বিদ্যালয় মাঠে তাদের প্রতিদিনের প্রশ্ক্ষিনে অনেকেই এসে উৎসাহ দিয়েছেন। চা বাগানের এ কিশোরীরা এবার বিভাগ বিজয় করে আঞ্চলিক পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করায় চুনারুঘাটবাসী তথা হবিগঞ্জবাসী মনে করছেন আরেক কলসিন্দুরের মেয়েরা জন্ম নিবে চুনারুঘাটের চা বাগানে।
তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের চা শ্রমিকের কিশোরী কন্যারা প্রথমে চুনারুঘাট উপজেলা পর্যায়ে বিজয়ী হয়। পরে চা বাগানে কিশোরীরা জেলা পর্যায়ে প্রথমে সেমিফাইনাল ও পরে ফাইনাল খেলে জেলা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ৫ আগষ্ট তারা অপর বিজয়ী মৌলভী বাজার জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তারা সিলেট বিভাগের প্রতিনিধি হিসেবে আঞ্চলিক পর্যায়ে কুমিল্লায় গ্রীস্মকালীন খেলাধুলার ফুটবল নারী দলে অংশ নিবে। তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের কিশোরীরা এবার স্বপ্ন দেখছে আঞ্চলিক পর্যায়ে বিজীয় হয়ে জাতীয় পর্যায়ে খেলার যোগ্যতা অর্জনের। তারা চুনারুঘাটবাসী তথা হবিগঞ্জ তথা সিলেট বিভাগের সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করছে।
এ বিদ্যালয়েল প্রতিষ্ঠাতা চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের বলেন, আমি চাই আমার চুনারুঘাটের ছেলে মেয়েরা শিক্ষার পাশাপাশি খেলাধুলায় এগিয়ে যাক। তিনি গর্ব করে বলেন, তার প্রতিষ্ঠিত তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের মেয়েরা ফুটবলে টুর্নামেন্টে সিলেট বিভাগ বিজয় করেছে। তিনি আশা করেন এবার তার বিদ্যালয় আঞ্চলিক পর্যায়ে বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে খেলবে।

     এই ক্যাটাগরীর আরো খবর

ge-418" />